ঢাকাTuesday , 6 February 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

ব্যাটে-বলে দুর্দান্ত সাকিব, ঢাকাকে উড়িয়ে দিলো রংপুর

Sahab Uddin
February 6, 2024 5:48 pm
Link Copied!

ঢাকায় ফিরেও স্বাগতিকদের ভাগ্য বদল হলো না। টানা পঞ্চম ম্যাচে হারের তিক্ত স্বাদ পেলো দুর্দান্ত ঢাকা। রংপুর রাইডার্সের কাছে স্বাগতিকরা হেরেছে ৬০ রানে। শেরে বাংলায় আজ মঙ্গলবার পাকিস্তানি ব্যাটার বাবর আজম ও দুই স্বদেশি ব্যাটার সাকিব আল হাসান ও রনি তালুকদারের দাপুটে ব্যাটিংয়ে ১৭৫ রান করে রংপুর। জবাবে ব্যাট করতে নেমে ১৮ ওভারে ১১৫ রান তুলেই অলআউট হয়ে গেছে ঢাকা।

রংপুুরের বিপক্ষে লড়াইটা করেছেন কেবল স্বদেশি ব্যাটার নাইম শেখ। তিনি ওপেনিংয়ে নেমে ৩১ বলে ৪৪ রানের ঝোড়ো ইনিংস খেলে দিয়ে গেলেও নিচের দিকে কেউ দলের হাল ধরতে না পারায় শোচনীয়ভাবেই হেরেছে ঢাকা। মাঝে ইরফান শুক্কুর ১৫ বলে ২১ আর শেষ দিকে তাসকিন আহমেদ ৮ বলে ২ ছক্কায় ১৫ রান করলেও দলের কোনো কাজে আসেনি।

বল হাতেও দুর্দান্ত ছিলেন সাকিব আল হাসান। ১৬ রানে ৩ উইকেট নেন তিনি। দুটি করে উইকেট নেন শেখ মেহেদি আর সালমান ইরশাদ।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে রংপুরকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার বাবর ও রনি। ৭.৪ ওভারে উদ্বোধনী জুটিতে ৬৭ রান তোলে তারা। ২৪ বলে ৩৯ রানের ঝোড়ো ইনিংস খেলে রনি ফিরে গেলে সাকিবের সঙ্গে ৩৯ বলে ৫২ রানের জুটি করেন বাবর। আজও হাফসেঞ্চুরি করতে না পারার আক্ষেপ নিয়ে ফিরতে হয়েছে বাবরকে। ৪৩ বলে ৪৭ রান করে মোসাদ্দেকের বলে গুলবাদিন নাইবের হাতে ক্যাচ হন তিনি। আগের ম্যাচে সিলেট স্টাইকার্সের বিপক্ষে ম্যাচেও বাবরের ইনিংস থেমেছিল ৪৭ রানেই।

এবারের বিপিএলে নিস্প্রভ থাকা সাকিবের ব্যাট আজ জ্বলে উঠেছিল। যদি খুব বড় স্কোর করতে পারেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার। ২০ বলে ৩৪ রানের ঝোড়ে ইনিংস খেলেন সাকিব। শেষ দিকে মোহাম্মদ নবি এসে রংপুরের স্কোরকার্ডে যোগ করেন ১৬ বলে ২৯ রান। শেষ ওভারে তাসকিনের বলে ২০ রান নেন তিনি। অধিনায়ক নুরুলের সঙ্গে নবি করেছেন ২২ বলে ৪৪ রানের অপরাজিত জুটি। অবশেষে ৪ উইকেটে ১৭৫ এ থামে রংপুর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।