ঢাকাSunday , 8 October 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

বিসিবি বলছে, সাকিবকে অধিনায়কত্ব দেওয়া সেরা সিদ্ধান্ত

Sahab Uddin
October 8, 2023 9:05 pm
Link Copied!

বিশ্বকাপের আগে বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসানকে কম সমালোচনা সইতে হয়নি। অভিজ্ঞ ওপেনার তামিম ইকবালকে বাদ দেওয়া, দল সম্পর্কে গণমাধ্যমে ইন্টারভিউ প্রদান, সবমিলিয়ে সময়টা ঠিক সাকিবের পক্ষে ছিল না। তবে বিশ্বকাপের বড় মঞ্চে সাকিব আরও একবার নিজেকে প্রমাণ করেছেন। বিতর্কিত মুহূর্তে আবারও নিজেকে প্রমাণ করেছেন সময়ের অন্যতম সেরা এই ক্রিকেটার।

বল হাতে তিন উইকেটের পাশাপাশি অধিনায়ক সাকিবের আগ্রাসী মনোভাবটা নজর কেড়েছে সবার। আফগানদের বিপক্ষে বাংলাদেশের দাপুটে জয়ের পেছনে সাকিবের অধিনায়কত্বকে বাড়তি কৃতিত্ব দিচ্ছেন সকলেই। ম্যাচের পরদিন বাংলাদেশ দলের কর্মকর্তাদের কাছেও প্রশ্ন ছিল অধিনায়ক সাকিবকে নিয়ে।

সাকিবকে অধিনায়ক করাই কি এখন সম্ভাব্য সেরা সিদ্ধান্ত মনে হচ্ছে? এমন প্রশ্নে বিসিবি পরিচালক তানভীর আহমেদ টিটু ধর্মশালায় সাংবাদিকদের বলেন, ‘আমার মনে হয় এখন অবধি তো তাই মনে হচ্ছে। এই মুহূর্তে দলে যারা আছে, তাদের মধ্যে ক্যাপ্টেন্সি করার মতো ম্যাটেরিয়ালগুলো যদি আমরা দেখি; অনেকগুলো প্লেয়ারেরর মধ্যে আছে। কিন্তু যাদের মধ্যে আছে, তাদের মধ্যে থেকে সম্ভাব্য সেরা অপশন হচ্ছে সাকিব আল হাসান। সাকিবের একটা ব্যাপার হচ্ছে সে অনেক অভিজ্ঞ, অনেকদিন ধরেই খেলছে। চাপ নেওয়ার যে ব্যাপারটা থাকে, সেটা সে খুব সহজেই সামলাতে পারে। ’
সম্ভাব্য সেরা অপশন হচ্ছে সাকিব আল হাসান। সাকিবের একটা ব্যাপার হচ্ছে সে অনেক অভিজ্ঞ, অনেকদিন ধরেই খেলছে। চাপ নেওয়ার যে ব্যাপারটা থাকে, সেটা সে খুব সহজেই সামলাতে পারে।

বিসিবির এই পরিচালক আরও যোগ করেন ‘আমরা কর্মকর্তা হিসেবে বা আপনারা, দর্শকদের কথা বলতে পারি; আমরা যে পরিমাণ টেনশনে ছিলাম আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ হবে। সেখানে আমাদের যতটুকু টেনশন ছিল, আমার মনে হয় না প্লেয়ারদের মধ্যে সেটি ছিল। কারণ ম্যাচের আগের দিনও তাদের মাইন্ড সেট আপ খুব শক্তিশালী ছিল। ওদের এই অ্যাটিচিউডে বোঝা গেছে তারা অত বেশি চিন্তিত না। তারা তাদের বেস্ট পসিবল যেটা দেওয়ার, সেটাই চেষ্টা করবে। কাজে লাগানো, পরিকল্পনা করা ও সেটা প্রয়োগ করার মধ্যেই তাদের মূল ফোকাসটা আছে। ’-যোগ করেন টিটু।

দলগত হয়ে খেলার কথাও শোনা গেল টিটুর কণ্ঠে, ‘আমরা সবসময় যেটা বলি, এগারোজন ক্রিকেটারের একটা দল হয়ে খেলা। সেটা কিন্তু আমরা কালকে শুরু থেকেই দেখেছি। সাকিব অসাধারণ অধিনায়কত্ব করেছে। আমাদের যে ফিল্ডিং করেছে সবাই, তারা যেভাবে ব্যাটিং ও বোলিং করেছে। এ সবটাতেই কিন্তু বোঝা গেছে তাদের শতভাগ দেওয়ার ইচ্ছে ও সেটি দিচ্ছে। ’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।