ঢাকাThursday , 4 January 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে তামিমসহ বাদ পড়ছেন যারা

Sahab Uddin
January 4, 2024 3:02 pm
Link Copied!

আগেই জানা গিয়েছিল, বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে নিজেকে সরিয়ে রাখার অনুরোধ করেছিলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক তামিম ইকবাল। একাধিক ইস্যুতে শেষ কয়েকমাসে অনিয়মিত হয়ে পড়েছিলেন তামিম। কোচের সঙ্গে সম্পর্কের অবনতি, ইনজুরিসহ একাধিক ইস্যুতে অনিয়মিত হয়ে পড়েছিলেন দেশের এই ওপেনার। বিসিবিও মেনে নিয়েছে তামিমের এমন আবদার। তাকে ছাড়াই চূড়ান্ত হচ্ছে নতুন বছরের কেন্দ্রীয় চুক্তি।

জানা গিয়েছে, নতুন করে আবারো চুক্তিবদ্ধ ক্রিকেটারের তালিকা প্রস্তুতের কাজ করছে বিসিবি। আসন্ন জাতীয় নির্বাচন শেষে এই তালিকা জানাবে নাজমুল হাসান পাপনের নেতৃত্বাধীন ক্রিকেট বোর্ড। তবে নতুন বছরে গেল বছর থেকে বাদ পড়তে পারেন ৩ জন ক্রিকেটার।

তামিম ইকবাল জানিয়েছেন তিনি থাকতে চান না চুক্তিতে। এছাড়া ইনজুরিতে থাকা এবাদত হোসেনকেও দেখা নাও যেতে পারে এই চুক্তিতে। এসিএল ইনজুরির কারণে লম্বা সময় ধরে মাঠের বাইরে তিনি। থাকবেন না টি-টোয়েন্টি বিশ্বকাপেও। অবশ্য বোর্ডের কাছ থেকে আর্থিক সুবিধা পাবেন তিনি। এছাড়া জাতীয় দলের বাইরে থাকা মোসাদ্দেক হোসেনও বাদ পড়ছেন চুক্তি থেকে এক প্রকার নিশ্চিত।

সেক্ষেত্রে নতুন করে তানজিম হাসান সাকিব, তাওহীদ হৃদয়, মাহমুদুল হাসান ও মাহমুদুল হাসান জয়কে দেখা যেতে পারে। এছাড়া চলতি বছরে টেস্ট ম্যাচ বেশি থাকায় চুক্তিতে থাকতে পারেন স্পিনার নাঈম হাসানও।

গেলো বছর বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে দুই ফরম্যাটের জন্য নিবন্ধিত ছিলেন তামিম ইকবাল। টেস্ট এবং ওয়ানডে ফরম্যাটে ছিলেন তিনি। সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ এবং তাসকিন আহমেদ ছিলেন তিন ফরম্যাটেই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।