ঢাকাSunday , 26 February 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস
আজকের সর্বশেষ সবখবর

বিসিএলে জাকেরের হ্যাটট্রিক সেঞ্চুরি

s s
February 26, 2023 7:03 pm
Link Copied!

চলতি আসরে প্রথম দুই ম্যাচেও শতকের দেখা পেয়েছিলেন জাকের আলি।

নাহিদুল ইসলামের বল লেগ সাইডে ঠেলে দৌড় দিলেন জাকের আলি। অন্য প্রান্তে পৌঁছে ব্যাট-হেলমেট খুলে উঁচিয়ে ধরে তাকালেন আকাশের পানে। বাংলাদেশ ক্রিকেট লিগে টানা তিন ম্যাচে সেঞ্চুরির কীর্তি গড়লেন ডানহাতি এই ব্যাটসম্যান।

বিসিএলের তৃতীয় রাউন্ডে দ্বিতীয় দিন বিসিবি দক্ষিণাঞ্চলের প্রথম ইনিংস থামে ৩১৩ রানে। পরে বিসিবি মধ্যাঞ্চলকে তারা গুটিয়ে দেয় ২৮৩ রানে। লিড পায় ৩০ রানের।

মধ্যাঞ্চলের হয়ে একাই লড়াই করে জাকের খেলেন ১৩৮ রানের অপরাজিত ইনিংস। ২ ছক্কা ও ১৫ চারে সাজানো তার ২১২ বলের ইনিংসটি।

বিসিএলের চলতি আসরে প্রথম দুই ম্যাচেও তিন অঙ্কের স্বাদ পান জাকের। বিসিবি উত্তরাঞ্চলের বিপক্ষে ১৩৮ রানের পর ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের বিপক্ষে খেলেন ১২১ রানের ইনিংস।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ৭ উইকেটে ২৮১ রান নিয়ে রোববার দিন শুরু করা দক্ষিণাঞ্চলকে বেশিক্ষণ টানতে পারেননি সুমন খান। দ্রুত বিদায় নেন সৈয়দ খালেদ আহমেদ ও আব্দুল হালিমও।

এক প্রান্তে আগ্রাসী ব্যাটিংয়ে তিনটি করে ছক্কা-চারে ৪৯ বলে ৪৪ রানে অপরাজিত থাকেন নাসুম আহমেদ। তার ইনিংসের সুবাদেই মূলত তিনশ পার হয় দক্ষিণাঞ্চলের রান।

মধ্যাঞ্চলের হয়ে ৫৫ রানে ৫ উইকেট নেন আবু হায়দার রনি। প্রথম শ্রেণির ক্রিকেটে ষষ্ঠবার পাঁচ উইকেট পেলেন এই পেসার।

ব্যাটিংয়ে নেমে দলকে ভালো শুরু এনে দিতে পারেননি সৌম্য সরকার ও আব্দুল মজিদ। দ্বিতীয় ওভারে সুমনের বলে ক্যাচ তুলে দেন মজিদ। পরের ওভারে সৌম্যকে বোল্ড করে দেন খালেদ।

রানের খাতা খোলার আগেই ফেরেন আইচ মোল্লা। ৩৪ রানে ৩ উইকেট হারানো দলকে কিছুক্ষণ টানেন মোহাম্মদ মিঠুন। ৫ চারে ৩৮ রান করে তিনি ফিরলে ভাঙে জাকেরের সঙ্গে তার ৩৯ রানের জুটি।

একশ রানের আগে শুভাগত হোমকেও হারায় মধ্যাঞ্চল। শতরান পার হতেই বিদায় নেন শরিফুল্লাহ। ১০২ রানে ৬ উইকেট হারিয়ে ভীষণ বিপদে পড়া দলের হাল ধরেন জাকের। তাকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি আরিফুল হকও।

৮৪ বলে ফিফটি করেন জাকের। ছোট তবে বেশ কার্যকর ইনিংস খেলে তাকে দারুণ সঙ্গ দেন আবু হায়দার ও রকিবুল হাসান। এই দুজনের বিদায়ে শঙ্কার মুখে পড়ে যায় জাকেরের সেঞ্চুরি।

দারুণ ব্যাটিংয়ে তাকে ভরসা যোগান মুশফিক হাসান। এতে ১৬২ বলে কাঙ্ক্ষিত তিন অঙ্কে পা রাখেন জাকের। প্রথম শ্রেণির ক্রিকেটে যা তার তৃতীয় শতক।

মুশফিককে বোল্ড করে মধ্যাঞ্চলের ইনিংস গুটিয়ে দেন নাসুম। শেষ উইকেটে মুশফিক-জাকের মিলে করেন ৫৫ রান। যেখানে ৫৩ রানই এসেছে জাকেরের ব্যাট থেকে।

সংক্ষিপ্ত স্কোর:

বিসিবি দক্ষিণাঞ্চল ১ম ইনিংস: (আগের দিন ২৮১/৭) ৯৭.৫ ওভারে ৩১৩ (নাসুম ৪৪*, সুমন ১১, খালেদ ৬, হালিম ০; আবু হায়দার ১৭-৩-৫৫-৫, মুশফিক ১৪.৫-১-৫২-১, রাকিবুল ১৭-৪-৩৮-১, শরিফউল্লাহ ২১-৯-৫৮-০, আরিফুল ১০-২-৪২-০, শুভাগত ১১-৩-২৮-০, মিঠুন ২-০-৯-০, সৌম্য ৫-০-১৭-২)

বিসিবি মধ্যাঞ্চল ১ম ইনিংস: ৭৪ ওভারে ২৮৩ (সৌম্য ৮, মজিদ ৮, মিঠুন ৩৮, আইচ ০, জাকের ১৩৮*, শুভাগত ০, শরিফুল্লাহ ১৩, আরিফুল ২৯, আবু হায়দার ২২, রকিবুল ১৯, মুশফিক ২; খালেদ ১৪-৩-৫৬-৩, সুমন ১৪-০-৬৫-১, নাসুম ২৬-১-৮৪-৩, হালিম ৯-১-৩২-১, নাহিদুল ১১-০-৪৩-২)

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।