ঢাকাTuesday , 14 March 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে সিরিজ সেরা শান্ত

Sahab Uddin
March 14, 2023 3:45 pm
Link Copied!

নাজমুল হোসেন শান্ত, এই মুহূর্তে বাংলাদেশ ক্রিকেটের অন্যতম এক আলোচিত নাম। তবে আলোচনার বিষয়বস্তু তিনি গত এক বছরেরও বেশি সময় ধরে। এখন শুধু পাল্টেছে সেই আলোচনার ধরন। মাস দুয়েক আগেও যেই শান্তকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রল কিংবা সমালোচনার ঝড় বয়ে যেত, সেই শান্তই এখন প্রশংসা কুড়াচ্ছেন সবার কাছে, সমীহ আদায় করে নিচ্ছেন হেটার্সদের কাছ থেকেও।

এ যেন রাজার মতো ফেরা। এবারের বিপিএল শুরুর আগেও চিন্তা করেননি টুর্নামেন্টের সেরা রান সংগ্রাহক হবেন। অনেকেই তখন বলছিলেন, এটা ফ্লুক। কিন্তু সেটা যে তার উড়ন্ত ফর্মের কারণে প্রমাণ করতে লাগলো আর এক মাস। বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করার সবচেয়ে বড় নায়ক শান্ত!

আন্তর্জাতিক ক্যারিয়ারে হয়তো এর চেয়ে সুন্দর সিরিজ আর কাটাননি শান্ত। ব্যাট হাতে রান, ফিল্ডিংয়েও চটপটে আর সবচেয়ে বড় কথা নিয়মিতই জেতাচ্ছেন দলকে। রীতিমতো এক অন্য শান্ত। এমন খেলোয়াড়কে কে না দলে রাখতে চায়।

সদ্য সমাপ্ত ইংল্যান্ড সিরিজে তিনটি টি-টোয়েন্টি খেলে ১৪৪ রান করেছেন শান্ত। তিন ম্যাচেই তার ব্যাট হেসেছে দারুণভাবে। প্রথম ম্যাচে করেছেন ম্যাচজয়ী অর্ধশতক। বাকি দুই ম্যাচেও ছিলেন শেষ পর্যন্ত অপরাজিত। এক কথায় এই সিরিজে কোনো ভুল ধরার মতো জায়গাই রাখেননি শান্ত, হয়েছেন সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক। সিরিজে মাত্র একবার তাকে আউট করতে পেরেছেন ইংলিশ বোলাররারা

টি-টোয়েন্টি সিরিজে যে ভালো খেলবেন শান্ত, তার আভাসটা আগেভাগেই দিয়ে রেখেছিলেন শান্ত। ওয়ানডে সিরিজেও দুই ম্যাচে করেছেন আত্মবিশ্বাসী ফিফটি। আর বিপিএলের সর্বোচ্চ রানটা তো ছিলই।

আজ বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের শেষ ম্যাচেও ইমপ্যাক্ট ইনিংস খেলেছেন শান্ত। ৩৭ বলে ৪৬ রানের ইনিংসটা টি-টোয়েন্টির হিসেবে খুব একটা দুর্দান্ত ইনিংস না হলেও দলের প্রয়োজনে সেটা দারুণ ভূমিকা রেখেছেন। কারণ শান্ত যেই সময়টায় ব্যাটিং করে দলকে শেষ পর্যন্ত টেনে নিয়ে গেছেন ইনিংসের ওই সময়টাতেই ইংল্যান্ড ম্যাচ থেকে ছিটকে গিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।