ঢাকাSunday , 21 April 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

বিশ্বকাপের ভেন্যু দেখতে ঢাকায় আইসিসির পর্যবেক্ষক দল

Sahab Uddin
April 21, 2024 8:57 pm
Link Copied!

এ বছরের অক্টোবরে ঘরের মাঠে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্বকাপের সম্ভাব্য ভেন্যু মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম। সিলেটের দুটি মাঠে হতে পারে লিগ পর্বের খেলাগুলো। সেমিফাইনাল ও ফাইনাল মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে।

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে সম্ভাব্য ভেন্যু পরিদর্শনে বাংলাদেশে এসেছে আইসিসির একটি পর্যবেক্ষক দল। পাঁচ সদস্যের এই দলে আছেন নারী বিশ্বকাপের ইভেন্ট অপারেশনস ম্যানেজার গুরজিত সিং, পিচ পরামর্শক অ্যান্ডি অ্যাটকিনসন, কমার্শিয়াল ও স্পনসরশিপ বিভাগের লায়লা স্টেইন, হসপিটালিটি বিভাগের অ্যালানা হোয়াইট ও নিরাপত্তা বিশেষজ্ঞ ডেভিড মুসকার।

আগামীকাল মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম পরিদর্শন শেষে পরশু পর্যবেক্ষক দলের সিলেটে যাওয়ার কথা। উদ্দেশ্য সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের সুযোগ-সুবিধা দেখা। বিসিবির নারী বিভাগের প্রধান শফিউল আলম চৌধুরী আজ  বলেছেন, ‘যেকোনো বড় টুর্নামেন্টের আগেই আইসিসি এমন একটা প্রতিনিধিদল পাঠায়। কাল তারা মিরপুর ঘুরে দেখবে। মঙ্গলবার সিলেট যাবে। আমরা আশাবাদী, আমাদের প্রস্তুতি নিয়ে আইসিসি সন্তুষ্ট হবে।’

১০ দলের টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি অংশ নেবে স্বাগতিক বাংলাদেশ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের নারী দল। বাকি দুটি দল আসবে বাছাইপর্ব খেলে। ২৫ এপ্রিল সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে বিশ্বকাপের বাছাইপর্ব। দুই গ্রুপে মোট ১০টি দল অংশ নেবে এই টুর্নামেন্টে। গ্রুপ ‘এ’–তে আছে শ্রীলঙ্কা, থাইল্যান্ড, স্কটল্যান্ড, উগান্ডা, যুক্তরাষ্ট্র এবং গ্রুপ ‘বি’তে আছে আয়ারল্যান্ড, জিম্বাবুয়ে, নেদারল্যান্ডস, সংযুক্ত আরব আমিরাত ও ভানুয়াতু।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।