ঢাকাTuesday , 16 January 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

বিপিএলে কে কোন দলের অধিনায়ক

Sahab Uddin
January 16, 2024 9:25 pm
Link Copied!

আর কিছুদিন পরই শুরু হচ্ছে বিপিএলের দশম আসর। ইতোমধ্যেই দলগুলো ব্যস্ত সময় পার করছে অনুশীলনে। মিরপুরের পাশাপাশি বসুন্ধরা, পিকেএসপিতেও চলছে দলগুলোর অনুশীলন। ১৯ জানুয়ারি থেকে শুরু হবে এবারের বিপিএল।
বিপিএলের এবারের আসরে অংশ নিচ্ছে সাতটি দল। অধিনায়কত্ব ইস্যুতে বড় চমক দেখিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দলটির সফলতম অধিনায়ক ইমরুল কায়েসকে বাদ দিয়ে নতুন অধিনায়ক করা হয়েছে লিটন দাসকে। দলকে হ্যাট্রটিক চ্যাম্পিয়ন করেও অধিনায়ক থাকা হলো না ইমরুলের।

এবারের বিপিএলে রংপুরকে নেতৃত্ব দেবেন নুরুল হাসান সোহান। সাকিবের মতো বিশ্বমানের ক্রিকেটার থাকার পরও সোহানের উপরই আস্থা রেখেছে রংপুরের টিম ম্যানেজমেন্ট। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়কের দায়িত্ব পালন করবেন শুভাগত হোম। অন্যদিকে, মাশরাফি ফিট না হলে সিলেট স্ট্রাইকার্সের নেতৃত্বে দেখা যাবে নাজমুল হোসেন শান্তকে।

মোসাদ্দেকের উপর আস্থা নবাগত ফ্র্যাঞ্চাইজি দুর্দান্ত ঢাকার। খুলনা টাইগার্সের অধিনায়ক হিসেবে রয়েছেন জাতীয় দলের অভিজ্ঞ ক্রিকেটার এনামুল হক বিজয়। তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ, মেহেদী মিরাজ-জাতীয় দলের চার সিনিয়র খেলবেন ফরচুন বরিশালে। অভিজ্ঞদের সমন্বয়ে গঠিত এই দলকে নেতৃত্ব দেবেন তামিম ইকবাল।

এক নজরে বিপিএলের সাত দলের অধিনায়ক :

কুমিল্লা ভিক্টোরিয়ান্স- লিটন দাস
দুর্দান্ত ঢাকা- মোসাদ্দেক হোসেন সৈকত
চট্টগ্রাম চ্যালেঞ্জার্স- শুভাগত হোম
সিলেট স্ট্রাইকার্স- নাজমুল হোসেন শান্ত
খুলনা টাইগার্স- এনামুল হক বিজয়
ফরচুন বরিশাল- তামিম ইকবাল
রংপুর রাইডার্স- নুরুল হাসান সোহান

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।