ঢাকাSunday , 12 November 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

বিদায়বেলায় বাংলাদেশকে ধন্যবাদ ও শুভকামনা জানালেন ডোনাল্ড

Sahab Uddin
November 12, 2023 11:31 pm
Link Copied!

বিশ্বকাপের পর বাংলাদেশের দায়িত্ব ছাড়ার ঘোষণা আগেই দিয়েছিলেন পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। আজ রোববার (১২ নভেম্বর) ভারত থেকে টিম বাংলাদেশ ফিরলেও তিনি দলের সঙ্গে আসেননি।

যাওয়ার আগে বাংলাদেশ দলকে ধন্যবাদ ও শুভকামনা জানিয়েছেন ডোনাল্ড। নিজের শিষ্যদের কাছ থেকে বিদায় নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে একটি পোস্ট করেন তিনি।

পোস্টে ডোনাল্ড লেখেন, ‘আপনাদের ফাস্ট বোলিং কোচ হিসেবে আমাকে কাজ করার সুযোগ ও দায়িত্ব দেওয়ার জন্য ধন্যবাদ জানাই। আমরা একটি শক্তিশালী বোলিং ইউনিট তৈরি করেছি। যেটি ভালো একটি অভিজ্ঞতা অর্জন করেছে। আমি টিম ও কোচিংয়ের সদস্যদের ভবিষ্যতের জন্য শুভকামনা জানাই। আমি প্রচণ্ড আগ্রহ নিয়েই আপনাদের খোঁজখবর নিব। উষ্ণ বার্তা ও সমর্থনের জন্য বাংলাদেশ ক্রিকেটের সকল আবেগী ভক্তদের ধন্যবাদ জানাতে চাই।’

চলতি বিশ্বকাপের পর ডোনাল্ডের সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। এমন অস্বাভাবিক বিদায়ের আগেই গুঞ্জন উঠেছিল যে, ডোনাল্ডের সঙ্গে চুক্তি নবায়ন করছে না বিসিবি। শেষপর্যন্ত সেই গুঞ্জনই সত্যি হলো। বাংলাদেশ ক্রিকেটকে বিদায় বলে দিলেন ডোনাল্ড।

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে ম্যাথিউসের টাইমড আউট নিয়ে সাকিব ও হাথুরুসিংহের সমালোচনা করেছিলেন ডোনাল্ড। সেটিকে ভালো চোখে নেয়নি বিসিবি। ডোনাল্ডকে সেই সমালোচনার কারণ দর্শানোর কথাও বলেছিল বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। এরই মধ্যে দক্ষিণ আফ্রিকার সাবেক এই পেসার জানিয়ে দেন, তিনি আর থাকছেন না।

ডোনাল্ডের সময়ে বাংলাদেশের পেস বোলিং ইউনিট অভূতপূর্ব সাফল্য পেয়েছিল। তার সময়েই তাসকিন, ইবাদত, হাসান মাহমুদ, শরীফুলরা আরও বিধ্বংসী পেসারে রূপান্তরিত হয়েছেন।
ডোনাল্ডের বিদায় বাংলাদেশের পেস ইউনিটের উপর বড় প্রভাব ফেলতে পারে। এক্ষেত্রে বোলিংয়ের ধারাবাহিকতা বজায় রাখতে বিসিবিকে দেখেশুনে ভালো কোচ নিয়োগ দিতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।