ঢাকাSunday , 12 May 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

বারবার ব্যাটারদের ব্যর্থতা, উন্নতির তাগাদা শান্তর

Sahab Uddin
May 12, 2024 7:13 pm
Link Copied!

পুরো সিরিজেই বাংলাদেশের বোলারদের বেশ ভুগিয়েছেন জিম্বাবুয়ের শেষের দিকের ব্যাটাররা। টপ অর্ডার ব্যাটাররা সেভাবে ধারাবাহিক হতে পারছিলেন না। তবে সিরিজের শেষ ম্যাচে এসে জ্বলে উঠলেন ব্রায়ান ব্রেনেট, সিকান্দারা রাজারা। খুনে ব্যাটিংয়ে মিরপুরে পাঁচ ম্যাচ সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে বাংলাদেশ জিতেছে ৮ উইকেটে। বাংলাদেশ সিরিজ জিতেছে ৪-১ ব্যবধানে।

তবে আজ শেষ হওয়া জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে বাংলাদেশের ব্যাটিং অর্ডার নিয়ে প্রশ্ন থেকে যায়। পাঁচ ম্যাচ সিরিজে চতুর্থ ম্যাচে ১০১ রানের ওপেনিং জুটির ১৪৩ রানেই অলআউট হয়ে যায় বাংলাদেশ। যা এই সিরিজে টপ অর্ডারের ব্যাটিংয়ে সর্বোচ্চ। এবাদে ব্যাটারদের বলার মতো পারফরম্যান্স নেই টাইগারদের। এরপরও অধিনায়ক নাজমুল হাসান শান্তকে আজ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বারবারে মতো উন্নতির তাগাদা দিয়েছেন।

জিম্বাবুয়ে সিরিজে ৮ উইকেট নিয়ে সিরিজ সেরা পুরস্কার জিতে নিয়েছেন তাসকিন আহমেদ। চোটের জন্য আজকের ম্যাচে না খেলা তাসকিনের বদলে পুরস্কার নিতে আসেন অধিনায়ক নাজমুল। তখন তিনি উন্নতির কথা বলে বলেন, ‘যেভাবে সিরিজ খেলেছি, তাতে (মনে হয়েছে) অনেক উন্নতির সুযোগ আছে। আমরা আজ ভালো শুরু করিনি। তবে মাঝে ভালো করেছি। বিশ্বকাপে আমরা ভালোভাবে প্রস্তুতি নেব। প্রস্তুতির জন্য এখনো তিন ম্যাচ বাকি আছে।’

৪-১ ব্যবধানে সিরিজ হেরেও দলকে নিয়ে গর্বিত শান্ত। তিনি বলেন, ‘অধিনায়ক হিসেবে আরও দু–একটি ম্যাচ জিততে চাইতাম। তবে আমাদের দলটা তরুণ। শেষ পর্যন্ত একটা জয় নিয়ে যেতে পারছি। আগেও বলেছিলাম, দলে আমি অবদান রাখতে পারছিলাম না। আজ পেরেছি। ৪-১ ব্যবধানে সিরিজ হারলেও দলকে নিয়ে আমি অনেক গর্বিত।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।