ঢাকাWednesday , 12 April 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

বায়ার্নকে হারিয়ে সেমিফাইনালের পথে ম্যানচেস্টার সিটি

parag arman
April 12, 2023 1:48 pm
Link Copied!

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনালের প্রথম পর্বে বায়ার্ন মিউনিখকে ৩-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। আরেক ম্যাচে বেনফিকাকে ২-০ গোলে হারিয়েছে ইন্টার মিলান। বুধবার দ্বিতীয় লেগে আবারো মুখোমুখি হবে চার দল। এক অর্থে প্রতিশোধ নিয়ে নিলেন পেপ গার্দিওলা। ২০২১ এ টমাস টুখেলের চেলসির কাছে হারাতেই চ্যাম্পিয়নস লিগে ম্যানসিটিকে অধরা শিরোপাটা এনে দিতে পারেননি পেপ গার্দিওলা।

ক্লাব বদলে টুখেল এখন বায়ার্ন মিউনিখের। কিন্তু ভাগ্যটা অপরিবর্তিত রাখতে পারেননি। ইতিহাদে সিটির প্রেসিংয়ে নাকাল হয়ে ১৪ মিনিটে গোল প্রায় হজমই করতে বসেছিলো জার্মান ক্লাবটি। সে যাত্রায় গোলরক্ষক ইয়ান সমের কোনরকমে রক্ষা করেন।

কিন্তু ২৭ মিনিটে ২৫ গজ দুর থেকে রদ্রি যেভাবে বাঁকানো শটে জালে বল পাঠান। তা ফেরানোর সাধ্য ছিলোনা কোন ডিফেন্ডারেরই। ব্যবধান বারাতে মরিয়া গার্দিওলা শিবির ৩৪ মিনিটে আরো এক গোল পেয়েই যাচ্ছিলো। এবারও বায়ার্নকে বাঁচিয়ে দেন ইয়ান সমের।

দ্বিতীয়ার্ধের শুরুতে মনে হচ্ছিলো দৃশ্যপট হয়তো বদলে যেতে চলেছে। যদিও সিটির গোলবার সামলানো ব্রাজিলিয়ান এদেরসনের ক্ষীপ্রতায় হতাশই হতে হয় টুখেলের শিষ্যদের।

৭০ মিনিটে আর রুখে রাখা যায়নি ইংলিশ ক্লাবটিকে। দায়টা ডিফেন্ডার উপেমেকানোরও। তার ভুলেই বের্নাদো সিলভা এগিয়ে নেয় ম্যানচেস্টার সিটিকে।

অবিশ্বাস্য ফর্মে থাকা নরওয়ের আর্র্লিং হলান্ড গোল পান ৭৬ মিনিটে। সিটির জার্সীতে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৫ টি গোল করলেন এই স্ট্রাইকার। যা প্রিমিয়ার লিগের কোন ফুটবলারের রেকর্ড। যেভাবে ছুটছেন তিনি, তাতে হয়তো কোন রেকর্ডকেই আর নিরাপদ বলা যাচ্ছেনা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।