ঢাকাMonday , 18 December 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

বাংলাদেশ সিরিজের দুই খেলোয়াড়কে ছেড়ে দিল নিউজিল্যান্ড

Sahab Uddin
December 18, 2023 4:48 pm
Link Copied!

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজটা যে ভবিষ্যতের দল গঠনের জন্য পরীক্ষা-নিরীক্ষার তা আগেই জানিয়েছিলেন অধিনায়ক টম লাথাম। সেই পরীক্ষার অংশ হিসেবেই সিরিজে এগিয়ে যাওয়ার পর স্কোয়াডে থাকা দুই খেলোয়াড়কে ছেড়ে দিয়েছে তারা। দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডেতে বিশ্রাম দেওয়া হয়েছে পেসার কাইল জেমিসনকে। আর শুধু দ্বিতীয় ওয়ানডেতে থাকছেন না ব্যাটার ফিন অ্যালেন।
ওয়ানডে সিরিজের পর বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজও খেলবে নিউজিল্যান্ড। তার আগে বিশ্রাম দেওয়া হয়েছে জেমিসনকে। আর অ্যালেনকে পাঠানো হয়েছে টি-টোয়েন্টি লিগে। সোমবার (১৮ ডিসেম্বর) এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)।

ডুনেডিনে সিরিজের প্রথম ওয়ানডেতে অবশ্য এই দুজনই একাদশে ছিলেন না। তবে একই দিনে ঘোষণা করা টি-টোয়েন্টি সিরিজের দলেও তাদের রাখা হয়েছে। তবে এনজেডসি জানিয়েছে, বাংলাদেশে টেস্ট সিরিজ খেলে দেশে ফিরে যাওয়ার পর থেকেই হ্যামস্ট্রিংয়ে অস্বস্তি অনুভব করছেন জেমিসন। তাই ওয়ানডে দল থেকে তাকে সরিয়ে নেওয়া হয়েছে।

এ বিষয়ে নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড জানান, ‘সামনে প্রচুর ম্যাচ। আমরা চাই অপ্রয়োজনীয় ঝুঁকি না নিয়ে কাইল যেন সম্ভাব্য সেরা অবস্থায় থাকে। এই সিরিজকে আমরা শুরু থেকেই নতুনদের পরখ করার সুযোগ হিসেবে দেখছি। এ ক্ষেত্রে সঠিক বিকল্প হিসেবে বেন (সিয়ার্স) দলে আছে।’

দ্বিতীয় ওয়ানডে থেকে অ্যালেনকে অব্যাহতি দেওয়া হয়েছে মূলত নিউজিল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সুপার স্ম্যাশের উদ্বোধনী ম্যাচে খেলার জন্য। তবে ২৩ ডিসেম্বর সিরিজের তৃতীয় ওয়ানডের আগেই দলে যোগ দেবেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।