ঢাকাMonday , 26 February 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

বাংলাদেশ জাতীয় দলের ক্যাম্পে যোগ দিচ্ছেন হামজা চৌধুরী

Sahab Uddin
February 26, 2024 3:12 pm
Link Copied!

আগামী মার্চে বাংলাদেশ জাতীয় দলের ক্যাম্পে যোগ দেবেন ইংল্যান্ড প্রবাসী ফুটবলার হামজা চৌধুরী। নিশ্চিত করেছেন ন্যাশনাল টিমস কমিটির সদস্য আমের খান। বিশ্বকাপ বাছাই সামনে রেখে মার্চের শুরুর দিকে সৌদি আরবে কন্ডিশনিং ক্যাম্প করার কথা বাংলাদেশের। গত মাসে এ তথ্য জানিয়েছিলেন জাতীয় দলের কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। সেই ক্যাম্পেই দলের সঙ্গে যোগ দেওয়ার কথা হামজার।

লেস্টার সিটি থেকে ছাড়পত্র পেলেই বাংলাদেশের জার্সি গায়ে চাপাবেন এই ইংলিশ ফুটবলার। এ বিষয়ে ৮০ ভাগ কাজ গুছিয়ে এনেছে ফুটবল ফেডারেশন। চুক্তিতে বেশ কিছু বাধ্যবাধকতা থাকায় এই তারকা ফুটবলারকে পেতে সাবধানী অবস্থানে বাফুফে।

আমের খান বলেন, ‘হামজাকে নিয়ে আমরা কাজ করছি, চেষ্টা করছি। দেখি কী হয়। প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। ৮০ ভাগ আশাবাদী যে তাকে পেতে পারি। ওদের ওখানেও কিন্তু খেলা চলছে। এখন যদি ব্রেক না পায় তাহলে তো আসতে পারবে না।’

শুধু হামজা নয় সৌদি আরবের ক্যাম্প উপহার দিতে যাচ্ছে কয়েকজন প্রবাসী ফুটবলার। যে তালিকায় আছেন ফরিদ আলী, রিদওয়ান হান্নান, সামিত সোমের নাম। পাসপোর্ট নিয়ে জটিলতা তৈরি না হলে তাদের বাংলাদেশের জার্সি গায়ে চাপনো সময়ের ব্যাপার। তবে চুক্তি সংক্রান্ত বাধ্যবাধকতায় বেশ কিছু শর্ত মেনে চলতে হচ্ছে ফুটবল ফেডারেশনকে।

বাংলাদেশের হবিগঞ্জে হামজা চৌধুরীর নানা বাড়ি। ছোটবেলায় সেখানকার আলো-বাতাস না পেলেও বেশ কয়েকবার বাংলাদেশে এসেছেন তিনি। এই ফুটবলার খেলেছেন ইংল্যান্ডের অনূর্ধ্ব দলে।

হামজা চৌধুরী এক সময় ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লেস্টার সিটির হয়ে খেলতেন। এরপর ধারে বুরটন আলবিয়নের পর খেলেছেন ওয়াটফোর্ডেও। বেশ কয়েকবার তার বাংলাদেশে খেলার ব্যাপারে গুঞ্জন ছড়ায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।