ঢাকাSunday , 31 December 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

বাংলাদেশ এবার আসলেই দারুণ খেলেছে: স্যান্টনার

Sahab Uddin
December 31, 2023 4:45 pm
Link Copied!

ওয়ানডে সিরিজটা জিততে পারেনি। তবে বেশ প্রতিদ্বন্দ্বিতা গড়েছিল বাংলাদেশ। শেষ ম্যাচ জিতে নিউজিল্যান্ডের মাটিতে ইতিহাসও গড়ে।

এরপর টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে কিউইদের হেসেখেলে হারায় টাইগাররা। সেটাও এক রেকর্ড। নিউজিল্যান্ডের মাটিতে এর আগে যে টি-টোয়েন্টি ফরম্যাটেও কোনো জয় ছিল না।

ইতিহাস ডাকছিল আরেকটি। সিরিজের দ্বিতীয় ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়। তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি জিততে পারলে প্রথমবারের মতো নিউজিল্যান্ডের মাঠে এই ফরম্যাটে সিরিজ জয়ের ইতিহাস হতো। সেটা হয়নি।

মাউন্ট মুঙ্গানুইতে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ব্যাটিং ব্যর্থতায় ১১০ রানেই গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে কিউইরা জিতেছে ১৭ রানে।

সিরিজ শেষে বাংলাদেশের প্রশংসাই ঝরে পড়লো টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে নেতৃত্ব দেওয়া মিচেল স্যান্টনারের কণ্ঠে। বাংলাদেশ অন্য যে কোনোবারের চেয়ে এবার ভালো ক্রিকেট খেলেছে, সরল স্বীকারোক্তি তার।

স্যান্টনার বলেন, ‘বাংলাদেশ এবার আসলেই দারুণ খেলেছে। দল হিসেবে তারা ছিলো আউটস্ট্যান্ডিং। এই সিরিজে (টি-টোয়েন্টি) সত্যিই অনেক লড়াই হয়েছে। এমনকি ওয়ানডে সিরিজেও।’
বাংলাদেশ নিউজিল্যান্ডের কন্ডিশনে ভালো করতে পারবে, এটা আগে ভাবা যেতো না। সেই দিন বদলেছে বলেই মনে করেন স্যান্টনার। তিনি বলেন, ‘এমন মনে করা হতো যে, বাংলাদেশ নিউজিল্যান্ডের মাটিতে পেস বাউন্সে চ্যালেঞ্জ জানাতে পারবে না। কিন্তু তাদের এখন খুব ভালোমানের তিনজন পেসার আছে, যারা দারুণ করেছে। বেশ টাইটভাবে শেষ হলো সিরিজটা। আমার মনে হয়, বাংলাদেশ দারুণ খেলেছে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।