ঢাকাSaturday , 25 November 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

বাংলাদেশে পা রেখে লাল বলে অভ্যস্ত হওয়ার চ্যালেঞ্জে রাচিন

Sahab Uddin
November 25, 2023 10:15 pm
Link Copied!

লম্বা সময় ধরে ওয়ানডে বিশ্বকাপ খেলার পর হুট করেই টেস্ট ক্রিকেটে অভ্যস্ত হওয়া চ্যালেঞ্জিং। বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলতে এসে এমন মন্তব্য করেছেন রাচিন রবীন্দ্র। দলে সোধি, প্যাটেল, স্যান্টনারদের মতো স্পিনার থাকায় প্রতিযোগিতা অনেক বেশি বলেও মনে করেন তিনি। ম্যাচ খেলার অভিজ্ঞতা না থাকলেও ঢাকার উইকেটে ব্যাটিংয়ের চেয়ে বল করা সহজ বলে জানান রাচিন।
খুব বেশি দিন হয়নি নিউজিল্যান্ড ক্রিকেটে রাচিন রবীন্দ্রের পথ চলা। টেস্ট ক্রিকেটে বছর দুই আগে অভিষেক হলেও ওয়ানডে ক্রিকেট খেলছেন চলতি বছর থেকেই। বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করে নিজের জাত চিনিয়েছেন ভারতে। এবার মিশনে এসেছেন বাংলাদেশের বিপক্ষে টস্ট সিরিজ নিয়ে।
গেল বছর জানুয়ারিতে টেস্ট খেলার পর আর লাল বল হাতে নেননি রাচিন। এই বছরের পুরো সময় তার কেটেছে সাদা বলের সঙ্গে। লম্বা সময়ের বিরতি দিয়ে হুট করেই টেস্ট ক্রিকেটের সঙ্গে তাল মিলিয়ে নেয়া চ্যালেঞ্জিং মনে করছেন এই অলরাউন্ডার।
রাচিন বলেন, ‘সব কিছুই দ্রত ঘটে যাচ্ছে। আমি সৌভাগ্যবান যে এই দলে আছি। এখন আমার লাল বলে অভ্যস্ত হওয়ার সময়। তার মানে আমাকে খুব দ্রুত অভ্যস্ত হতে হবে। দীর্ঘদিন বিশ্বকাপ খেলার পর টেস্ট ক্রিকেটের সঙ্গে মানিয়ে নেয়া সত্যিই চ্যালেঞ্জিং। তার সঙ্গে কন্ডিশনের বিষয়টাও ভাবতে হচ্ছে।’
মাউন্ট মঙ্গানুই টেস্টে বাংলাদেশের কাছে হেরেছিল নিউজিল্যান্ড। সেই দলের সদস্য রাচিনের খেলার কোনো অভিজ্ঞতা নেই লাল সবুজে। তবে উইকেট সম্পর্কে বেশ ভালো ধারণা আছে এই বাহাতির। দলে সিনিয়র স্পিনার থাকায় নিজেদের মধ্যে বেশ প্রতিযোগিতা হবে বলেও মনে করেন তিনি।
এ কিউই অলরাউন্ডার বলেন, ‘আমার কাছে যতটুকু মনে হচ্ছে উইকেট ২০২১ এর মতো হবে না। ঢাকার উইকেট আমার কাছে ইন্টারেস্টিং। এখানে বল করাটা সহজ, কিন্তু ব্যাটিং সত্যিই ভোগাবে। তাছাড়া আমাদের দলে পাঁচজন স্পিনার আছে। সোধি, প্যাটেল, স্যান্টনার ওরা সবাই আমার চেয়ে অভিজ্ঞ। দলের মধ্যে প্রতিযোগিতাটা দারুণ।’
আগামী মঙ্গলবার সিলেটে প্রথম টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ। ঢাকায় সিরিজের শেষ ম্যাচ ৬ ডিসেম্বর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।