ঢাকাThursday , 12 October 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

বাংলাদেশের বিশ্বকাপ জয়ের সম্ভাবনা দেখেন না নিউজিল্যান্ডের কোচ

Sahab Uddin
October 12, 2023 5:21 pm
Link Copied!

বিশ্বকাপ জয়ের স্বপ্ন নিয়েই ভারতের মাটিতে পা রেখেছে বাংলাদেশ। আফগানিস্তানকে হারিয়ে শুভ সূচনা করলেও, বড় ব্যবধানে হেরেছে ইংল্যান্ডের বিপক্ষে। এবার নিউজিল্যান্ডের মুখোমুখি হওয়ার আগে বাংলাদেশ দলকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড। বাংলাদেশের বিশ্বকাপ জয়ের সম্ভাবনা দেখেন না স্টিড।
শুক্রবার (১৩ অক্টোবর) চেন্নাইয়ের চিপকে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হারলেও কিউইদের হারিয়ে জয়ের ধারায় ফিরতে চায় টাইগাররা। কিন্তু ম্যাচের আগের দিন কিউইদের কোচ বাংলাদেশের বিশ্বকাপ স্বপ্নে জল ঢেলে দিলেন। তার দাবি, যে ৬-৭টি দল বিশ্বকাপ জেতার সামর্থ রাখে, সেখানে বাংলাদেশের নাম নেই। অর্থ্যাৎ টাইগারদের বিশ্বকাপ জয়ের কোনো সম্ভাবনা দেখছেন না তিনি।

টানা দুই ম্যাচ জিতে উড়ছে কিউইরা। তবে পরের দুই ম্যাচে চেন্নাইয়ের স্পিন নির্ভর উইকেটে তাদের প্রতিপক্ষ বাংলাদেশ ও আফগানিস্তান। স্পিনে দুর্বল কিউইদের বিপক্ষে জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ ও আফগানিস্তান। স্টিডও মানছেন ম্যাচ দুটো কঠিন হবে। কিন্তু দুটি দলকেই অপেক্ষাকৃত দুর্বল গণ্য করে টানা চার জয়ের স্বপ্ন দেখছে নিউজিল্যান্ড।

স্টিড বলেন, ‘অবশ্যই ম্যাচ দুটি সহজ হবে না। তবে এই দুই দল সম্ভবত সেই ৬-৭ দলের অন্তর্ভূক্ত নয়, যারা সত্যিকার অর্থে নিজেদের বিশ্বকাপ জয়ের দাবিদার বলতে পারে।’ কথাগুলোয় দম্ভের আঁচ থাকলেও নিজেদের অহংকারী বলতে নারাজ কিউইদের কোচ। তিনি বলেন, ‘আমরা অহং বোধ ছেঁটে ফেলে পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়ে খেলতে চাই।’

নিউজিল্যান্ডকে স্পিন দিয়ে কাবু করতে চাইবে বাংলাদেশ। কিন্তু সেই অস্ত্রেই বাংলাদেশকে চমকে দিতে পারে নিউজিল্যান্ডও। ব্যাট হাতে ফর্মের তুঙ্গে থাকা রাচিন রবীন্দ্র ও মিচেল স্যান্টনারের স্পিন টাইগারদের বিষে নীল করে দেওয়ার সামর্থ রাখে বলে বিশ্বাস কোচের।

তিনি বলেন, ‘প্রথম ম্যাচে রাচিন অবিশ্বাস্য ব্যাট করেছে। সে সুযোগ কাজে লাগিয়েছে। নেদারল্যান্ডসের বিপক্ষে বল হাতেও দারুণ করেছে। আমি নিশ্চিত কালও সে বল হাতে স্পিনের সুবিধা আদায় করে নিতে চাইবে।’

সেমিফাইনালে জায়গা পেতে হলে ৬টি ম্যাচ জিততে হবে নিউজিল্যান্ডকে। সে লক্ষ্যেই বাংলাদেশ ও আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দুটি জিততে চায় তারা। তাহলে শেষ পাঁচ ম্যাচের দুটিতে জয় পেলেও সেমিফাইনাল নিশ্চিত হবে কিউইদের।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।