ঢাকাMonday , 9 October 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

বাংলাদেশের বিপক্ষে স্টোকসের খেলার সম্ভাবনা ক্ষীণ: বাটলার

Sahab Uddin
October 9, 2023 10:14 pm
Link Copied!

বেন স্টোকসের পুরোপুরি ফিট হওয়া নিয়ে এখনও দুশ্চিন্তায় ইংল্যান্ড। তাই মঙ্গলবার বাংলাদেশের বিপক্ষে তাকে খেলানোর ঝুঁকি নেওয়ার পক্ষে নয় ইংলিশ টিম ম্যানেজমেন্ট। সোমবার ম্যাচের আগে সেই ইঙ্গিত দিয়ে গেছেন ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকস।

নিতম্বের ইনজুরিতে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে এই অলরাউন্ডার খেলতে পারেননি। প্রায় এক মাস আগে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৮২ রানের ইনিংস খেলার পর প্রতিযোগিতামূলক ম্যাচেও খেলেননি। রবিবার ধর্মশালায় হালকা অনুশীলন করলেও কোনও বোলারের মুখোমুখি হননি। সাইডআর্মের বোলিংয়ে ব্যাটিং অনুশীলন করেছেন। তখন কিছুটা অস্বস্তি দৃশ্যমান হলেও সোমবার স্পিনারদের বিপক্ষে কোনও জড়তা দেখা যায়নি। কিন্তু পূর্ণ ফিটনেসের বিষয়টি মাথায় থাকায় মঙ্গলবার তার খেলার সম্ভাবনা যে ক্ষীণ সেটি পরিষ্কার করেছেন বাটলার, ‘নেটে অনুশীলন এবং পূর্ণ ফিটনেসে তাকে ফেরার চেষ্টায় দেখতে পারাটা অবশ্যই আনন্দের। তবে কালকে তার খেলার সম্ভাবনা খুবই ক্ষীণ।’

এই অবস্থায় আগামী রবিবার দিল্লিতে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটাকে তার ফেরার মঞ্চ হিসেবে দেখা হচ্ছে। স্টোকসের অনুপস্থিতিতে চার নম্বরে থাকবেন হ্যারি ব্রুক। নিউজিল্যান্ডের বিপক্ষে অবশ্য আহামরি কিছু করতে পারেননি। ১৫ বলে ২৫ রানে রাচিন রবীন্দ্রর বলে আউট হয়েছেন। মঙ্গলবারও একই ভূমিকায় দেখা যাবে তাকে। এবার বাংলাদেশের স্পিনারদের পরীক্ষার মুখোমুখি হবেন তিনি।

ধর্মশালায় মঙ্গলবারের ম্যাচটা অবশ্য সম্পূর্ণ নতুন পিচে খেলা হবে। ইংল্যান্ড হয়তো বাড়তি একজন পেসার খেলাতে পারে। মঈন আলীর জায়গায় আসতে পারেন রিস টপলি। বাটলার সেই সম্ভাবনার কথাও সংবাদ সম্মেলনে জানিয়েছেন, ‘অবশ্যই এটা একটা বিকল্প হতে পারে। আমি এখানে আইপিএল খেলেছি। ফলে এখানে ভালো গতি আর বাউন্স হতে পারে। ফলে আমাদের পরিকল্পনায় সেসব অবশ্যই থাকবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।