ঢাকাThursday , 21 December 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

বর্ষসেরা ওয়ার্ল্ড স্পোর্টস স্টার হলেন হালান্ড

parag arman
December 21, 2023 1:36 pm
Link Copied!

বিবিসি স্পোর্টস পার্সোনালিটি বর্ষসেরা ওয়ার্ল্ড স্পোর্টস স্টার ২০২৩ মনোনীত হয়েছে ম্যানচেস্টার সিটির তারকা ফরোয়ার্ড আর্লিং হালান্ড। গত মৌসুমে ২৩ বছর বয়সী এই নরওয়েজিয়ানের নৈপুন্যে ম্যানচেস্টার সিটি প্রিমিয়ার লিগ, এফএ কাপ ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ের কৃতিত্ব দেখায়। ট্রেবল জয়ী সিটির হয়ে হালান্ড সব ধরনের প্রতিযোগিতায় ৫৩টি গোল করেছেন। এক মৌসুমে প্রিমিয়ার লিগে কোন খেলোয়াড়রই হালান্ডের থেকে বেশী গোল করতে পারেননি। ৩৮ ম্যচে ২০২২-২৩ মৌসুমে রেকর্ড ৩৬ গোল করে হালান্ড প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট জয় করেছিলেন।

হালান্ড বলেছেন, ‘বিবিসি বর্ষসেরা স্পোর্টস স্টার হিসেবে আমাকে নির্বাচিত করায় সংশ্লিষ্ঠ সবাইকে ধন্যবাদ। গত মৌসুমটা আমাদের জন্য দুর্দান্ত কেটেছে। আমি ট্রেবল জয় করেছি ও দলের জয়ে ভূমিকা রাখার চেষ্টা করেছি।’ বিবিসি স্পোর্টস পাঠকদের ভোটে বর্ষসেরা স্পোর্টস স্টার মনোনয়ন করা হয়।

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ জয়ী রাগবি দলের অধিনায়ক সিয়া কোলিসি এই তালিকায় দ্বিতীয় স্থান লাভ করেছেন। তিনবারের ফর্মুলা ওয়ান বিশ্ব চ্যাম্পিয়ন ম্যাক ভার্সাটাপেন হয়েছেন তৃতীয়।

সংক্ষিপ্ত তালিকায় আরো জায়গা করে নিয়েছিলেন চারবারের অলিম্পিক স্বর্ণপদক জয়ী যুক্তরাষ্ট্রের জিমন্যাস্ট সিমোনে বিলেস, স্পেনের বিশ্বকাপ জয়ী নারী ফুটবলার এইতানা বোনমাতি ও ২৪ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী সার্বিয়ান তারকা নোভাক জকোভিচ।

২০২২ সালে বরুসিয়া ডর্টমুন্ড থেকে আসার পর ম্যানচেস্টার সিটির হয়ে ২০২২-২৩ মৌসুমই প্রথম মেয়াদ ছিল। প্রথম বছরেই ব্যক্তিগত বেশ কিছু পুরস্কার অর্জণ করেছেন হালান্ড। এর মধ্যে রয়েছে ব্যালন ডি’অর এ্যাওয়ার্ডের সেরা গোলদাতার জন্য গার্ড মুলার ট্রফি অন্যতম। ব্যালন ডি’অরের সেরা খেলোয়াড়ের তালিকায় তিনি লিওনেল মেসির পর দ্বিতীয় হয়েছিলেন।

নভেম্বরে দ্রুততম সময়ে প্রিমিয়ার লিগে ৫০ গোল করার কৃতিত্ব দেখিয়েছেন হালান্ড। এই মাইলফলক স্পর্শে তিনি মাত্র ৪৮ ম্যাচ খেলেছেন। এবারের মৌসুমে এ পর্যন্ত সিটির হয়ে ১৯ গোল করেছেন।

২০২২ ওয়ার্ল্ড স্পোর্টস স্টার পুরস্কার জয় করেছিলেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক লিওনেল মেসি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।