ঢাকাSunday , 21 January 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

ফুটবল ও হকির সঙ্গে বসবেন ক্রীড়ামন্ত্রী

Sahab Uddin
January 21, 2024 12:13 am
Link Copied!

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে কবে ফুটবল ফিরবে, তা এখন কোটি টাকার প্রশ্ন। ঘরোয়া হকি কবে মাঠে গড়াবে সেটা ক্রীড়াঙ্গনের অনেক প্রশ্নের একটি। দেশের শীর্ষ ৩ খেলার মধ্যে ফুটবল ও হকির বর্তমান ও আগামী পথা চলা কেমন হবে তা নির্ধারণের জন্য বুধবার এই দুই ফেডারেশনের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বসবেন নতুন ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন।

তার আগে মঙ্গলবার ক্রীড়ামন্ত্রী মতবিনিময় করবেন ৯ ফেডারেশন ও বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাদের সঙ্গে। এই আলোচনা সম্মিলিতভাবে হলেও মন্ত্রী পরের দিন আলাদা আলাদা করে বসবেন ফুটবল ও হকির সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে।

মঙ্গলবার সকাল ১১ টায় সাঁতার, অ্যাথলেটিক্স, শ্যুটিং, আরচারি, ভারোত্তোলন, ক্যারম, বাস্কেটবল, টেবিল টেনিস, ভলিবল ফেডারেশন ও মহিলা ক্রীড়া সংস্থার সঙ্গে মন্ত্রীর মতবিনিময় সভা জাতীয় ক্রীড়া পরিষদে হবে। পরের দিন ফুটবল ও হকি ফেডারেশনের সভাপতি ও সাধারণ সম্পাদকের মতবিনিময় মন্ত্রণালয়ে।

বুধবার সকাল সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টায় পর্যন্ত ফুটবলের সঙ্গে আলোচনা শেষ করেই মন্ত্রী বসবেন হকির সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে।

ওপেনহার্ট সার্জারির পর বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন এখন বাসায় পূর্ণ বিশ্রামে আছেন। স্বাভাবিক কাজকর্মে ফিরতে আরো সময় লাগবে তার। তাই বুধবার মন্ত্রীর সঙ্গে দেখা করতে বাফুফে সভাপতির পক্ষে কে যাবেন তা এখনো ঠিক হয়নি।

‘আমরা বুধবার মন্ত্রীর সঙ্গে মত বিনিময় করবো। সভাপতি তো যেতে পারবেন না। তিনিই এখন ঠিক করবেন কে তার প্রতিনিধিত্ব করবেন। আগামীকাল (রোববার) এ নিয়ে আমি সভাপতির সঙ্গে কথা বলবো’-বলেছেন বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার।
মন্ত্রীর সঙ্গে প্রথম আনুষ্ঠানিক আলোচনায় ফুটবল ফেডারেশন কোন বিষয়টিকে বেশি গুরুত্ব দেবে? সাধারণ সম্পাদক বলেন, ‘ফুটবলের সার্বিক বিষয় নিয়েই আলোচনা হবে। তবে আমাদের অন্যতম প্রধান ইস্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে কবে নাগাদ ফুটবল ফেরানো যাবে সে বিষয়টি। তারপরও আমরা সভাপতির গাইডলাইন নিয়েই মন্ত্রীর সঙ্গে আলোচনা করবো।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।