ঢাকাSaturday , 4 March 2023
  1. অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. এশিয়া কাপ
  7. এশিয়ান গেমস
  8. এসএ গেমস
  9. কমন ওয়েলথ গেমস
  10. কাবাডি
  11. কুস্তি
  12. ক্রিকেট
  13. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  14. টেনিস
  15. তায়কোয়ান্ডো

প্রীতি ম্যাচের জন্য আর্জেন্টিনা দল ঘোষণা

parag arman
March 4, 2023 10:06 am
Link Copied!

কাতার বিশ্বকাপে শিরোপা জয়ের পর আর্জেন্টিনার হয়ে প্রথমবারের মত মাঠে নামতে যাচ্ছেন অধিনায়ক লিওনেল মেসি। এ মাসের শেষে ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচের জন্য কোচ লিওনেল স্কালোনির দলে ডাক পেয়েছেন তিনি। প্রীতি ম্যাচের জন্য স্কালোনি ৩৫ সদস্যের আর্জেন্টাইন দলে আছেন কাতার বিশ্বকাপে শিরোপা জয়ী ২৬ জন। ডিসেম্বরের নাটকীয় ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে পরাজিত করে শিরোপা জয় করেছিল মেসির আর্জেন্টিনা।

সম্প্রতি ১০০ মিলিয়ন পাউন্ডে চেলসিতে যাওয়া এনজো ফার্নান্দেজ, ম্যানচেস্টার ইউনাইটডের সেন্টার-ব্যাক লিসান্দ্রো মার্টিনেজ ও এ্যাস্টন ভিলার এমিলিয়ানো মার্টিনেজও প্রীতি ম্যাচের দলে জায়গা ধরে রেখেছেন। সম্প্রতি ফিফা বর্ষসেরা গোলরক্ষকের তালিকায় সেরা মনোনীত হয়েছে মার্টিনেজ।

এদিকে ইনজুরির কারনে বিশ্বকাপে খেলতে না পারা ভিয়ারিয়ালের জিওভান্নি লো সেলসো দলে ফিরেছেন। দ্বিতীয়বারের মত স্কালোনির দলে ডাক পেয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের টিনএজার আলেহান্দ্রো গারনাচো। জাতীয় দলের জার্সি গায়ে এখনো তার অভিষেক হয়নি। ইউনাইটেডের হয়ে এ মৌসুমে ২৭টি ম্যাচ খেলেছেন গারনাচো, যার মধ্যে ১০টিতে ছিলেন মূল একাদশে। গোল করেছেন চারটি। বুধবার ওয়েস্ট হ্যামের বিরুদ্ধে এফএ কাপের শেষ ষোলর ম্যাচে ৩-১ গোলে জয়ী হয় রেড ডেভিলসরা। এরিক টেন হাগের দলের হয়ে শেষ গোলটি করেছেন গারনাচো।

এছাড়া সিনিয়র দলে এখনো খুব এটা সুযোগ না পাওয়া তরুণদের মধ্যে এবারের জাতীয় দলে যার ডাক পেয়েছেন তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার ম্যাক্সিমো পেরোন (২০) ও ব্রাইটন ও ইন্টার মিলানের দুই এ্যাটাকিং মিডফিল্ডার ফাকুন্ডো বুনানোত্তে (১৮) ও ভ্যালেন্টিন কারবোনি (১৭)। এই দু’জন মিলে ইউরোপীয়ান ক্লাবগুলোর হয়ে ১০টি ম্যাচ খেলেছেন।

আগামী ২৩ মার্চ বুয়েন্স আয়ার্সে আর্জেন্টিনা পানামাকে আতিথ্য দিবে। পাঁচদিন পর সান্তিয়ানো ডেল এস্তেরোতে কুরাকাওয়ের মুখোমুখি হবে।

বিশ্বকাপ শিরোপা জয়ের পর অনেকেই ধরে নিয়েছিল ৩৫ বছর বয়সী মেসি হয়তোবা আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষনা দেবেন। কিন্তু বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে সতীর্থদের সাথে আরো কিছু ম্যাচ খেলার ইচ্ছা প্রকাশ করেছেন মেসি।

স্কোয়াড :

গোলরক্ষক : এমিলিয়ানো মার্টিনেজ, গেরোনিমো রুলি, ফ্র্যাঙ্কো আরমানি।

ডিফেন্ডার : হুয়ান ফয়েথ, গঞ্জালো মনটিয়েল, নাহুয়েল মোলিনা, নেহুয়েন পেরেজ, জার্মান পেজ্জেলা, ক্রিস্টিয়ান রেমেরো, নিকোলাস ওটামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস টাগলিয়াফিকো, মার্কোস এ্যাকুন, লটারো ব্লাঙ্কো।

মিডফিল্ডার : লিনড্রো পারেডেস, গুইডো রডরিগুয়েজ, এনজো ফার্নান্দেজ, ম্যাক্সিকম পেরোন, এক্সেকুয়েল পালাকিওস, রডরিগো ডি পল, ফাকুন্ডো বুনানোত্তে, থিয়াগো আলমাডা, গিওভান্নি লো সেলসো, এ্যালেক্সিস ম্যাক এ্যালিস্টার।

ফরোয়ার্ড : এ্যাঞ্জেল ডি মারিয়া, এ্যাঞ্জেল কোরেয়া, এমিলিয়ানো বুয়েনডিয়া, ভ্যালেন্টিন কারবোনি, লিওনেল মেসি, পাওলো দিবালা, লটারো মার্টিনেজ, জুলিয়ান আলভারেজ, আলেহান্দ্রো গারনাচো, নিকোলাস গঞ্জালেজ, আলেহান্দ্রো গোমেজ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।