ঢাকাMonday , 30 October 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস
আজকের সর্বশেষ সবখবর

পাকিস্তানের প্রধান নির্বাচকের পদ ছাড়লেন ইনজামাম

Sahab Uddin
October 30, 2023 10:30 pm
Link Copied!

এবারের বিশ্বকাপে খুব খারাপ সময় কাটছে পাকিস্তান দলের। এরইমধ্যে টানা ৪ ম্যাচ হেরে তারা ছিটকে গেছে সেমিফাইনালে ওঠার লড়াই থেকেও।
এরমধ্যেই বড় দুঃসংবাদ পেল তারা। পদত্যাগ করেছেন দলটির প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক।

জানা গেছে, খেলোয়াড়দের ব্যবস্থাপনা সংক্রান্ত একটি কোম্পানির সঙ্গে জড়িত পাকিস্তানের সাবেক এই অধিনায়ক। ফলে খেলোয়াড় নির্বাচনের ক্ষেত্রে স্বার্থের সংঘাত দেখা দেওয়ার অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। এ অভিযোগ ওঠার পরই সরে দাঁড়াতে বাধ্য হয়েছেন তিনি।

পাকিস্তানি সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ইনজামামের বিরুদ্ধে অভিযোগ ‘ইয়াজো ইন্টারন্যাশনাল লিমিটেড’ নামে একটি প্রতিষ্ঠানের শেয়ার হোল্ডার তিনি। এই প্রতিষ্ঠানের মালিক তালহা রেহমানি, যিনি আবার বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান এবং শাহিন আফ্রিদির মতো তারকা ক্রিকেটারদের এজেন্ট।

জাতীয় দলের প্রধান নির্বাচক হিসেবে এমন প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত থাকার কোনো সুযোগ নেই ইনজামামের। তাই অভিযোগটি খুব গুরুত্বের সঙ্গে নিয়েছে পিসিবি। তাই বোর্ডের পক্ষ থেকে অভিযোগের সত্যতা যাচাইয়ের জন্য পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বোর্ডের কাছে পদত্যাগপত্র পাঠানোর পর ইনজামাম বলেন, ‘আমার সম্পর্কে না জেনেই অনেকে অনেক কিছু বলে। তবে আমাকে নিয়ে যেহেতু প্রশ্ন উঠেছে, তাই তদন্তের স্বার্থে সিদ্ধান্ত নিয়েছি পদত্যাগ করার। তবে তদন্ত শেষ হওয়ার পর আমি পিসিবির সঙ্গে বসবো। আমরা ক্রিকেটার, পাকিস্তানের জন্য যে কোনো কিছু করতে প্রস্তুত। কোনো প্রমাণ ছাড়াই আমাকে নিয়ে কথা বলা হচ্ছে। প্রমাণ থাকলে তারা দেখাক। কোনো খেলোয়াড় ব্যবস্থাপনা কোম্পানির সঙ্গে আমার সম্পর্ক নেই। এমন অভিযোগ আমাকে পীড়া দিচ্ছে। ‘

ওদিকে পাকিস্তান দলে গৃহদাহ দেখা দেওয়ার গুঞ্জন শুরু হয়েছে। ভারত, অস্ট্রেলিয়া, আফগানিস্তান এবং দক্ষিণ আফ্রিকার কাছে হেরেছে তারা। প্রথমবারের মতো বিশ্বকাপে টানা চার ম্যাচ হারের লজ্জায় পুড়লো দলটি। অধিনায়ক বাবর আজমকেও তুমুল সমালোচনার মুখে পড়তে হচ্ছে। সাবেকরা রীতিমতো ধুয়ে দিচ্ছেন তাকে। সতীর্থদেরও অনেকে তার পাশে নেই, এমন গুঞ্জন ছড়িয়ে পড়েছে। এমন পরিস্থিতে তারা আগামীকাল বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে। দুই দলেরই সেইফাইনালের আশা শেষ হয়ে যাওয়ায়, ম্যাচটি পরিণত হয়েছে সম্মান রক্ষার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।