ঢাকাFriday , 15 December 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

পাকিস্তানকে কাঁদিয়ে প্রথমবার ফাইনালে আরব আমিরাত

Sahab Uddin
December 15, 2023 10:03 pm
Link Copied!

গ্রুপপর্বে তারা হারিয়েছিল শ্রীলঙ্কাকে। সেটি যে অঘটন নয়, সেমিফাইনালেই তা প্রমাণ করে দিলো সংযুক্ত আরব আমিরাত। পাকিস্তানকে কাঁদিয়ে স্বাগতিকরা নাম লেখালো অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে।

দুবাইয়ের এসিসি একাডেমিতে লো স্কোরিং এক ম্যাচে পাকিস্তানকে ১১ রানে হারিয়েছে আরব আমিরাত। এবারই প্রথমবার তারা উঠলো অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে।

টস জিতে আরব আমিরাতকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল পাকিস্তান। ৪৭.৫ ওভারে তারা গুটিয়ে যায় ১৯৩ রানেই। ওপেনার আরিইয়ানস শর্মা আর অধিনায়ক আয়ান আফজাল খান ছাড়া বলার মতো লড়াই করতে পারেননি কেউ। আরিইয়ানস ৪৬ আর আয়ান করেন ৫৫ রান।

পাকিস্তানের উবাইদ শাহ ৪৪ রানে নেন ৪টি উইকেট। দুটি করে উইকেট শিকার করেন আলি আসফান্দ আর আরাফাত মিনহাজ।

জবাবে একটা সময় ২ উইকেটেই ১০৫ রান ছিল পাকিস্তানের। কিন্তু অধিনায়ক সাদ বাইগ ৫০ আর তারপর আজান আওয়াইজ ৪১ রানে ফিরলে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে পাকিস্তানের ইনিংস। হঠাৎ তিন রানআউটে ১২১ রানে ৭ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে তারা।

শেষদিকে লোয়ার অর্ডারের আমির হাসান (২৭), আলি আসফান্দদের ব্যাটে (৬১ বলে অপরাজিত ১৬) জয়ের আশা জেগেছিল পাকিস্তানের। কিন্তু শেষ রক্ষা হয়নি। ইনিংসের ৩ বল বাকি থাকতে ১৮২ রানে গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস।
আফগানিস্তানের আয়মান আহমেদ আর হার্দিক পাই নেন দুটি করে উইকেট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।