ঢাকাThursday , 28 December 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

নির্বাচনী কারণে লিগের ফিকশ্চার পরিবর্তন

Sahab Uddin
December 28, 2023 10:26 pm
Link Copied!

৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। ভোটের কারণে বাংলাদেশ ফুটবল ফেডারেশন দুই সপ্তাহ ঘরোয়া লিগ ও টুর্নামেন্টের সূচিতে বিরতি রেখেছে। এরপরও নির্বাচনের জন্য ফুটবল ফেডারেশন লিগের দ্বিতীয় রাউন্ডের ফিকশ্চারে পরিবর্তন আনতে বাধ্য হয়েছে।

২৯ ও ৩০ ডিসেম্বর মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ শহীদ লে মতিউর রহমান স্টেডিয়ামে খেলা ছিল যথাক্রমে রহমতগঞ্জ বনাম ব্রাদার্স ইউনিয়ন এবং চট্টগ্রাম আবাহনী বনাম বসুন্ধরা কিংস। নির্বাচন উপলক্ষে মুন্সিগন্জ স্টেডিয়ামে বাংলাদেশ বর্ডার গার্ডের সদস্যগণ অবস্থান করবে ২৯ ডিসেম্বর থেকে। তাই ৩০ ডিসেম্বর চট্টগ্রাম আবাহনী ও বসুন্ধরা কিংসের ম্যাচটি মুন্সিগঞ্জের পরিবর্তে কিংস অ্যারেনায় বিকেল সাড়ে চারটায় অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম আবাহনীর হোম ভেন্যু মুন্সিগন্জ। জাতীয় স্বার্থে চট্টগ্রাম আবাহনী হোম ম্যাচের পরিবর্তে অ্যাওয়ে ম্যাচ আগে খেলতে সম্মত হয়েছে। জাতীয় স্বার্থে হোম -অ্যাওয়ে অদল বদলের এই পরিবর্তনকে সামনে অন্য দল অন্য উদাহরণ হিসেবে দাঁড় করায় কি না সেটাই দেখার বিষয়।

চট্টগ্রাম আবাহনী অনেকটা সহজে রাজী হলেও ফেডারেশনকে ঝক্কি পোহাতে হয়েছে ব্রাদার্স রহমতগঞ্জ ম্যাচ নিয়ে। রহমতগঞ্জ ২৯ ডিসেম্বরের পরিবর্তে ৩১ ডিসেম্বর রাজশাহীতে অ্যাওয়ে এমনকি নির্বাচনের পরেও এই ম্যাচ খেলতে সম্মত থাকলেও ব্রাদার্স ইউনিয়ন ২৯ ডিসেম্বর মুন্সিগঞ্জেই খেলার ব্যাপারে অনড় ছিল। ফেডারেশন ২৯ ডিসেম্বর সকাল সাড়ে দশটায় ম্যাচ খেলার প্রস্তাব দিলে দুই দলই আপত্তি জানায়। শেষ পর্যন্ত ম্যাচের দিন ও ভেন্যু ঠিক রেখে এক ঘন্টা সময় এগিয়ে দেড়টা করা হয়েছে। শুক্রবার জুমার দিন দেড়টায় খেলতে হবে দুই দলকে।

নির্বাচন কমিশন নির্বাচনী কাজে অনেক সময় স্টেডিয়াম স্থাপনা ব্যবহারের নির্দেশ দেয়। বাফুফে চার স্টেডিয়ামে (মুন্সিগঞ্জ, ময়মনসিংহ, রাজশাহী ও গোপালগঞ্জ) নির্বাচনী কাজে ব্যবহার না করার জন্য নির্বাচন কমিশনকে অনুরোধ করে চিঠি দিয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।