ঢাকাWednesday , 1 May 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

নিজের শেষ ম্যাচে ফিজের সামনে দুই মাইলফলক

Sahab Uddin
May 1, 2024 7:23 pm
Link Copied!

আজই শেষবারের মতো চেন্নাইয়ের হলুদ জার্সিতে দেখা যাবে বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমানকে। গত ম্যাচগুলোর ধারাবাহিক পারফরম্যান্সের সুবাদে আজও সিএসকের একাদশে তার থাকা অনেকটাই নিশ্চিত। শেষ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে দারুণ ইকোনমিক্যাল বোলিং করেছিলেন ফিজ। শেষে এসে দুই উইকেটও পেয়েছেন।

এখন পর্যন্ত এবারের আইপিএলে সব ম্যাচেই উইকেট পেয়েছেন বাংলাদেশের এই পেসার। ৮ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে আছেন দারুণ ছন্দে। যদিও আজ রাতের ম্যাচ দিয়েই ফিজের এই মৌসুমের যাত্রা শেষ হবে। চেন্নাই কর্তৃপক্ষের অনুরোধে ১ মে পর্যন্ত মুস্তাফিজের এনওসির মেয়াদ বাড়িয়েছিল বিসিবি। সেই হিসেবে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচটি খেলার সুযোগ পাচ্ছেন ফিজ।

কালই জিম্বাবুয়ে সিরিজকে সামনে রেখে দেশে ফিরবেন ফিজ। যদিও লম্বা সময় ধরে মাঠে থাকায় ফিজকে সিরিজের প্রথম তিন ম্যাচ থেকে বিশ্রাম দেয়া হয়েছে। আর শেষ ম্যাচের আগে ফিজের সামনে অপেক্ষা করছে দুই মাইলফলক।

পাঞ্জাবের বিপক্ষে আজ এক উইকেট পেলেই এবারের আসরে শেষবারের মতো সর্বোচ্চ উইকেটশিকারীর স্বীকৃতি হিসেবে পার্পল ক্যাপ পাবেন ফিজ। এখন পর্যন্ত তিনি ৮ ম্যাচে পেয়েছেন ১৪ উইকেট। এক ম্যাচ বেশি খেলে দুই ভারতীয় পেসার হার্শাল প্যাটেল এবং জাসপ্রিত বুমরাহও পেয়েছেন ১৪ উইকেট। তবে গড় ভাল থাকায় বুমরাহ আছেন শীর্ষে। আরেক পেসার হার্শাল খেলছেন পাঞ্জাবেই। আজ হার্শালের চেয়ে বেশি উইকেট পেলেই পার্পল ক্যাপ পুনরুদ্ধার করবেন ফিজ।

আরেকটি মাইলফলকও অপেক্ষা করছে তার জন্য। সেটা এক আইপিএল মৌসুমে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ড। আইপিএলে মোস্তাফিজের সেরা মৌসুম কেটেছে ২০১৬ সালে। সেবার তিনি খেলেছিলেন চ্যাম্পিয়ন হওয়া সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। সে মৌসুমে ১৬ ম্যাচ খেলে নিয়েছিলেন ১৭টি উইকেট।

পাঞ্জাব কিংসের বিপক্ষে তিন উইকেট নিতে পারলেই নিজের ২০১৬ সালে নেয়া ১৭ উইকেট ছুঁতে পারবেন টাইগার এই পেসার। আর চার উইকেট নিতে পারলে ছাড়িয়ে যাবেন নিজেকেই।

পাঞ্জাব কিংসের বিপক্ষে আজ চেন্নাই খেলবে নিজেদের ঘরের মাঠে এম চিদাম্বারামে। চলতি মৌসুমে মোস্তাফিজের নেয়া ১৪ উইকেটের ১১টি এসেছে চিপাকের এই মাঠ থেকেই। মৌসুমের প্রথম ম্যাচে এই মাঠেই রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ৪ উইকেট পেয়েছিলেন ফিজ। চার উইকেট পাওয়াটা তাই কঠিন হলেও অসম্ভব না ফিজের জন্য।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।