ঢাকাWednesday , 22 November 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

নিউজিল্যান্ড সফরেও অনিশ্চিত সাকিব

Sahab Uddin
November 22, 2023 7:10 pm
Link Copied!

বিশ্বকাপে ব্যর্থ মিশন শেষে আবারো মাঠে ফিরতে যাচ্ছে বাংলাদেশ দল। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টাইগাররা। এরপর তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলতে ১১ কিংবা ১২ ডিসেম্বর কিউইদের দেশে যাবে বাংলাদেশ। বিশ্বকাপে পাওয়া আঙুলের চোটের জন্য ঘরের মাঠে কিউইদের বিপক্ষে সিরিজে সাকিব আল হাসানকে পাওয়া যাবে না আগেই বলেছে বিসিবি। এবার জানা গেল, ফিরতি সিরিজে নিউজিল্যান্ড সফরেও সাকিবকে পাওয়া নিয়ে আছে শঙ্কা।

মঙ্গলবার (২১ নভেম্বর) তিন আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিয়েছেন টাইগার অলরাউন্ডার। আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে নিজে এসে মনোনয়ন ফরম জমা দেন তিনি। এর পরদিন বিসিবিতে এসেছিলেন সাকিব। জানা গেছে, তার আঙুলের চোটের পুরনো ব্যান্ডেজ খুলে নতুন ব্যান্ডেজ নিতে এসেছিলেন এই অলরাউন্ডার।

এই সময় সাকিবের চোটের অবস্থা নিয়ে বিসিবির মেডিকেল বিভাগের প্রধান দেবাশীষ চৌধুরী গণমাধ্যমেকে বলেন, ‘আমাদের কাজ ছিল চেঞ্জ করে ব্যান্ডেজ করে দেয়া। পরবর্তী অবস্থা বুঝতে গেলে আপনাকে ৩ সপ্তাহ অপেক্ষা করতে হবে। সাধারণ তিন সপ্তাহ পর চেক এক্স-রে করা হয়, এখনো সেই সময় হয়নি। তিন সপ্তাহ না গেলে তো আসলে বোঝা যাবে না। তো তিন সপ্তাহ পর চেক এক্স-রে করে সিদ্ধান্ত নিতে হবে।’

সাকিবের তিন সপ্তাহ পর এক্স-রে ফল ইতিবাচক না হলে আবার নতুন করে চিকিৎসা শুরু হবে তার। অপরদিকে যদি চোট ভালো হয় তবে চলবে পুনর্বাসন প্রক্রিয়া। ফলে সব ধরনের প্রক্রিয়ার মধ্যে দিয়ে যেয়ে সাকিবকে মাঠে ফিরতে আরও সময় লাগতে পারে তিন থেকে চার সপ্তাহ। এ নিয়ে দেবাশিষ বলেন, ‘থিউরিটিক্যালি ৩-৪ সপ্তাহ খেলা বন্ধ রাখতে হয়। এরপর দেখা যায় আরো সময় লাগে। ফাইনাল কথা যেটা, ৩-৪ সপ্তাহ পর অবস্থা কেমন সেটার ওপর সব নির্ভর করবে।’

ফলে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগে ব্যাট-বল হাতে ফেরা হচ্ছেন টাইগার অলরাউন্ডারকে। এতে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলতে ১১ কিংবা ১২ ডিসেম্বর কিউইদের দেশে উড়াল দিতে যাওয়া দলের সঙ্গে যাওয়া হচ্ছে না সাকিবের এটা প্রায় নিশ্চিতই!

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।