ঢাকাFriday , 15 December 2023
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

নিউজিল্যান্ডকে হারিয়ে দুই সিরিজই জিততে চায় বাংলাদেশ

Sahab Uddin
December 15, 2023 5:02 pm
Link Copied!

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের পর, এবার নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে গিয়েছে বাংলাদেশ। আগামী রোববার (১৭ ডিসেম্বর) প্রথম ওয়ানডে দিয়ে সিরিজের সূচনা করবে দুই দল। তার আগে শুক্রবার (১৫ ডিসেম্বর) ওয়ানডে সিরিজের ট্রফি উন্মোচন করা হয়েছে।
ট্রফি উন্মোচনের পর বাংলাদেশ দলকে স্থানীয় সংস্কৃতিতে বরণ করে নেয়া হয়। তারপর সংবাদ সম্মেলনে নিজেদের লক্ষের কথা জানান বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। নিউজিল্যান্ডের বিপক্ষে দুই সিরিজ জেতাটাই যে টাইগারদের মূল লক্ষ্য, তাই সংবাদ সম্মেলনে বলেন শান্ত।

নাজমুল হোসেন শান্ত বলেন, ‘দল হিসেবে আমরা সিরিজ জিততে মুখিয়ে আছি। আমাদের দলটা ভালো। গত বছর আমরা এখানে একটি টেস্ট জিতেছি। এবার ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জেতা আমাদের লক্ষ্য। যদি জিততে পারি, দারুণ হবে।’

গত কয়েক বছর ধরেই নিউজিল্যান্ডে সফর করছে বাংলাদেশ দল। ফলে নিউজিল্যান্ডের কন্ডিশন ভালোই জানা টাইগারদের। সংবাদ সম্মেলনে চেনা পরিচিতিতে নতুন অভিজ্ঞতা নিয়েও কথা বলেছেন শান্ত।

টাইগার অধিনায়ক বলেন, ‘কয়েক বছর ধরে আমরা নিয়মিত নিউজিল্যান্ডে খেলছি। এবার নতুন এক অভিজ্ঞতা হলো। কয়েক মিনিট আগে দারুণভাবে আমাদের স্বাগত জানানো হয়েছে। ছেলেরা খুবই উপভোগ করেছে। আমরা বেশির ভাগ খেলোয়াড়কেই চিনি। কয়েকজন অবশ্য নতুন। আমাদের কাছে তাদের ফুটেজ আছে। মিটিংয়ে সেসব দেখছি। আশা করছি, ভালো পরিকল্পনা সাজিয়েই মাঠে নামতে পারব।’

১৭ ডিসেম্বর ডানেডিনেই শুরু হচ্ছে নিউজিল্যান্ড ও বাংলাদেশের মধ্যকার ওয়ানডে সিরিজ। ২০ ও ২৩ ডিসেম্বর সিরিজের বাকি দুটি ম্যাচ নেলসন ও নেপিয়ারে। এরপর ২৭, ২৯ ও ৩১ ডিসেম্বর তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ দল নেপিয়ার ও মাউন্ট মঙ্গানুইয়ে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।