ঢাকাTuesday , 13 February 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ভেন্যু চূড়ান্ত করেছে বিসিবি

Sahab Uddin
February 13, 2024 7:15 pm
Link Copied!

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ। চলতি বছরের সেপ্টেম্বর ও অক্টোবরের মাঝামাঝি সময়ে অনুষ্ঠিত হবে এই আসর। বিসিবির সূত্র থেকে জানা গেছে, নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সব ম্যাচ অনুষ্ঠিত হবে ঢাকা ও সিলেটে।

বিশ্বকাপকে সামনে রেখে কিছু সংস্কারের উদ্যোগও হাতে নিয়েছে বিসিবি। ঢাকার মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিশ্বকাপ মাথায় রেখেই কিছু সংস্কারের উদ্যোগ নেয়া হয়েছে।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেয়া ১০টি দল দুই গ্রুপে অংশ নেবে। প্রতিটি গ্রুপে থাকবে ৫টি দল। মূল আসরের আগে প্রতিটি দলই প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাবে। প্রস্তুতি ম্যাচের ভেন্যু এখনও চূড়ান্ত করা হয়নি। যদিও ধারণা করা হচ্ছে, বিকেএসপি-তে হতে পারে প্রস্তুতি ম্যাচগুলো।

টি-টোয়েন্টি ও ওয়ানডের বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া বিশ্বকাপের আগে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে। ওয়ানডে তিনটি হলেও টি-টোয়েন্টি সিরিজের ব্যাপারটি এখনও চূড়ান্ত হয়নি। সবকিছু ঠিক থাকলে ১৭ মার্চ বাংলাদেশে পা রাখার কথা অস্ট্রেলিয়া নারী দলের।

মিরপুরে নিগার সুলতানা জ্যোতিদের সঙ্গে আলিসা প্যারিদের তিন ওয়ানডে হবে ২১, ২৩ ও ২৫ মার্চ। এরপরে হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।