ঢাকাSunday , 3 December 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

নাটকীয় জয়ে সেমিফাইনালে আবাহনী

Sahab Uddin
December 3, 2023 11:24 pm
Link Copied!

বসুন্ধরা কিংস অ্যারেনায় টান টান উত্তেজনার ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে টাইব্রেকারে হারিয়ে স্বাধীনতা কাপের সেমিফাইনালে উঠেছে আবাহনী ক্লাব লিমিটেড।

আজ (৩ ডিসেম্বর) নির্ধারিত সময়ের খেলায় গোলশূন্য থাকলো দুই দলই। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। গোল করে এগিয়ে যায় আবাহনী। তবে ম্যাচের নাটকীয়তার তখনও ঢের বাকি। শেখ জামালকে সমতায় ফেরান ব্রাজিলিয়ান ফুটবলার হিগোর লেইতে। অতিরিক্ত সময়ের খেলা শেষ হলো ১-১ সমতায়। এরপর খেলা গড়ায় টাইব্রেকারে। শেষ শটে নির্ধারিত হলো ম্যাচের ভাগ্য। টাইব্রেকারে ৩-২ ব্যবধানে জিতে সেমিফাইনালে নাম লিখিয়েছে আবাহনী।

উত্তেজনায় ঠাসা ম্যাচ আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠে। প্রথামার্ধের চেয়ে দ্বিতীয়ার্ধে জমজমাট ফুটবল উপহার দিয়েছে দুই দলই। তবে ভালো গোলের সুযোগ তৈরি করলেও নির্ধারিত সময়ের খেলা ছিল গোলশূন্য।

অতিরিক্ত সময়ের খেলার শুরুতেই গোল করে আবাহনীকে এগিয়ে দেন জনাথন ফার্নান্দেস। ১০৯তম মিনিটে দলকে সমতায় ফেরান ব্রাজিলিয়ান ফুটবলার হিগোর লেইতে। বক্সের ঠিক বাইরে ফ্রি-কিক পায় শেখ জামাল। বাঁকানো শটে দলকে সমতায় ফেরান লেইতে। এরপর আর গোলের দেখা মেলেনি।

টাইব্রেকারে শেখ জামালের হয়ে গোল করেন হিগোর লেইতে। তবে ম্যাচে দারুণ খেলা খোলমাতভব পেনাল্টি থেকে গোল করতে পারেননি। তার সঙ্গে গোল মিস করেছেন শাকিল এবং ফয়সাল আহমেদ ফাহিম।

আবাহনীর হয়ে গোল করেন জনাথন, ওয়াশিংটন এবং মিলাদ শেখ। আবাহনীর হয়ে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন এমেকা এবং রবিউল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।