ঢাকাSunday , 10 December 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

নর্ম-শিরোপা দুটিই মিস ফাহাদের

Sahab Uddin
December 10, 2023 9:10 pm
Link Copied!

ভিয়েতনামের হ্যানয়ে গ্র্যান্ডমাস্টার টুর্নামেন্টে বাংলাদেশের আন্তর্জাতিক মাস্টার ফাহাদ রহমানের জিএম নর্ম পাওয়ার সুযোগ ছিল। আজ রোববার শেষ রাউন্ডে ইন্দোনেশিয়ার আন্তর্জাতিক মাস্টারকে হারালেই প্রথম জিএম নর্ম পেতেন ফাহাদ। তবে শেষ রাউন্ডে হেরে ফাহাদ জিএম নর্মের পাশাপাশি টুর্নামেন্টে চ্যাম্পিয়নও হতে পারেননি।

ফাহাদ গত আট রাউন্ডে এককভাবে শীর্ষে ছিলেন। আজ শেষ রাউন্ডে হেরে গিয়ে ফাহাদ নয় খেলায় ৬ পয়েন্ট নিয়ে ভারতের আন্তর্জাতিক মাস্টার এ আর ইলমপার্থির সাথে টাই করেন। টাইব্রেকিংয়ে রানার-আপ হন ফাহাদ।

আন্তর্জাতিক মাস্টার ফাহাদ রহমান আজ শেষ রাউন্ডের খেলায় ইন্দোনেশিয়ার আন্তর্জাতিক মাস্টার সেতইয়াকি আজারইয়া জদির বিপক্ষে সাদা নিয়ে আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান জয়ের জন্য খেলেন। আন্তর্জাতিক মাস্টার সেতইয়াকি আজারইয়া জদি ড্র এর প্রস্তাব দিলেও আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ড্রয়ের প্রস্তাব গ্রহণ না করে জয়ের চেষ্টা করে ৪৩ চালে হেরে যান।

এই টুর্নামেন্টে বাংলাদেশের গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ ৯ খেলায় ৪ পয়েন্ট পেয়ে দশম হন। শেষ রাউন্ডের খেলায় গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ ভিয়েতনামের ফিদে মাস্টার ভান গিয়া হাইয়ের সাথে ড্র করেন। অস্ট্রেলিয়ার, বাংলাদেশ, ইন্দোনেশিয়া, ভারত, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড ও ভিয়েতনামের ৪ জন গ্র্যান্ড মাস্টার, ৪ জন আন্তর্জাতিক মাস্টার ও ৩ জন আন্তর্জাতিক মাস্টারসহ মোট ১২ জন খেলোয়াড় এ ইভেন্টে দাবাড়ু করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।