ঢাকাTuesday , 20 February 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

নতুন দায়িত্ব পেয়ে বাশার, ‘তৃণমূল থেকে কাজ করতে চাই’

Sahab Uddin
February 20, 2024 6:49 pm
Link Copied!

গেল বছরের ওয়ানডে বিশ্বকাপের পর থেকেই আলোচনায় বিসিবির নির্বাচক প্যানেল। ২০২৩ সালের ডিসেম্বর পর্যন্ত চুক্তি ছিল মিনহাজুল আবেদিন নান্নুর নেতৃত্বাধীন নির্বাচক প্যানেলের। তবে নতুন করে নান্নু এবং হাবিবুল বাশারের সঙ্গে চুক্তি নবায়ন করেনি বিসিবি। চলতি মাসের ১২ তারিখ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন নতুন নির্বাচকদের নাম।

তবে পাপন জানিয়েছিলেন বাশার-নান্নুদের হারাতে চান না তারা। বিসিবিতে নতুন দায়িত্বে আনা হবে তাদের। সেই কথাই যেন রাখল বিসিবি। আজ মঙ্গলবার বিসিবি বিবৃতি দিয়ে জানিয়েছে নারী বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন হাবিবুল বাশার। আর বিসিবির নতুন দায়িত্ব পেয়েই ঢাকাপোস্টকে জানালেন নিজের অনুভূতির কথা।
এটা অনেক বড় একটি দায়িত্ব। নারী ক্রিকেটকে আরও এগিয়ে নিতে চাই, চ্যালেঞ্জিং অবশ্যই। নারী জাতীয় দলের টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে এ বছর। আমার মনে হয় জাতীয় দল নয় পুরো নারী ক্রিকেটটাই আমার মূল ফোকাস।
নারী ক্রিকেট চ্যালেঞ্জিংয়ের কথা জানিয়ে শুরুতে বাশার বলছিলেন, ‘এটা অনেক বড় একটি দায়িত্ব। নারী ক্রিকেটকে আরও এগিয়ে নিতে চাই, চ্যালেঞ্জিং অবশ্যই। কেননা নারী ক্রিকেটে কিন্তু অনেক চ্যালেঞ্জ আছে। সেটা নিয়ে কাজ করতে হবে। এ ছাড়া নারী জাতীয় দলের টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে এ বছর। আমার মনে হয় জাতীয় দল নয় পুরো নারী ক্রিকেটটাই আমার মূল ফোকাস।’

তবে জাতীয় দলের পাশাপাশি বাশারের চোখ তৃণমূলে, ‘বাংলাদেশ নারী ক্রিকেটেই ফোকাস রাখছি। জাতীয় দল তো জাতীয় দলের জায়গায় আছে, আমার লক্ষ্য তৃণমূল থেকে কাজ করে নারী ক্রিকেটারকে জাতীয় পর্যায়ে আনা। সেই সুযোগটা তৈরী করতে চাই।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।