ঢাকাSunday , 17 December 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

নতুন ঠিকানায় সাকিব

Sahab Uddin
December 17, 2023 12:40 am
Link Copied!

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সবশেষ মৌসুমে মোহামেডানের হয়ে খেলেছিলেন সাকিব আল হাসান। তবে এবার ঠিকানা বদলাচ্ছেন তিনি। ডিপিএলের আগামী মৌসুমের জন্য শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন সাকিব।

শনিবার (১৬ ডিসেম্বর) বিজয় দিবসে নতুন ক্লাবের সঙ্গে গাঁটছড়া বাধলেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সঙ্গে ২ বছরের চুক্তি করেছেন তিনি।

আজ সন্ধ্যায় বিজয় দিবসের অনুষ্ঠানে শেখ জামাল ক্লাবে উপস্থিত হয়েছিলেন সাকিব। সেখানে ক্লাবের নতুন ইনডোর উদ্বোধন করেছেন তিনি। সে সময় নিজেই জানান নতুন চুক্তির কথা।

ডিপিএলে সবশেষ তিন মৌসুমে মোহামেডান স্পোর্টিং ক্লাবের ঝয়ে খেলেছেন সাকিব। মাঝে ২০২১-২২ মৌসুমে মোহামেডান সুপার সিক্সে উঠতে না পারায় সাকিব খেলেছিলেন লিজেন্ড অব রূপগঞ্জের জার্সিতে। পরের মৌসুমে ফের মোহামেডানের জার্সিতে ফিরলেও খেলেছিলেন মোটে চার ম্যাচ।

শেখ জামালে যোগ দিয়ে রোমাঞ্চিত সাকিব। ডিপিএলে তার নতুন দলকে চ্যাম্পিয়ন বানানোর লক্ষ্যের কথা জানিয়েছেন সাকিব। এ প্রসঙ্গে সাকিব বলেন, ‘এই দলের অংশ হতে পেরে আমি খুবই খুশি। আশা করি শেখ জামালের হয়ে আমরা চ্যাম্পিয়ন হতে পারবো। আমি দুই বছর তাদের হয়ে খেলবো। চেষ্টা থাকবে আমাদের পুরো দলের।’

ক্রিকেটার হিসেবে ক্যারিয়ার শুরুর প্রথমদিকে শেখ জামালের মাঠে অনুশীলন করতে আসতেন বলে জানান সাকিব। সেই সময়ের স্মৃতিচারণার পাশাপাশি গত এক দশকে ক্রিকেট ও ফুটবলে শেখ জামাল যে প্রভূত উন্নতি করেছেন তাও উল্লেখ করেন সাকিব।

তিনি বলেন, ‘শেখ জামালকে নিয়ে বলতে হলে যেটা বলতে হয় আসলে এই মাঠে যখন আমি অনুশীলন করতে আসতাম আমার ক্রিকেটের শুরুর দিকে, ২০০৩-০৪ সালের দিকে। তখন থেকেই আমার এই মাঠের সঙ্গে পরিচয়। ভিডিওতে আপনারা যেটা দেখলেন ফুটবল, ক্রিকেট সব জায়গায় খুবই ভালো করছে। শুধু সাম্প্রতিক সময়ে না, সবশেষ ১০-১২ বছর ধরেই ভালো করছে।’

প্রতিবার ডিপিএলে সাকিবকে খুব বেশি ম্যাচে দলে পায় না ক্লাবগুলো। জাতীয় দলের ব্যস্ততা ছাড়াও সূচিতে একই সময়ে আইপিএল থাকায় হাতেগোণা কয়েকটি ম্যাচে খেলার সুযোগ পান তিনি। তবে এবার আইপিএলে না থাকায় সাকিবকে নিয়মিত দলে পাবে বলে আশাবাদী শেখ জামাল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।