ঢাকাTuesday , 27 February 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

নতুন এক দল নিয়েও শিরোপায় চোখ

Sahab Uddin
February 27, 2024 9:32 pm
Link Copied!

এই তো ৯দিন আগে সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের ট্রফি নিয়ে উদযাপন করলো বাংলাদেশের মেয়েরা। ৮ ফেব্রুয়ারি কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে ভারতের সঙ্গে শিরোপা ভাগাভাগির ১০ দিন পর ট্রফি বুঝে পেয়েছে স্বাগতিক দল।

আফঈদা-সাগরিকাদের শিরোপার সেই উল্লাসের রেশ কাটতে না কাটতেই শুরু হতে যাচ্ছে মেয়েদের আরেকটি টুর্নামেন্ট। এবার বাংলাদেশের চোখ সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপে। চার দলের এই টুর্নামেন্ট কাঠমান্ডুতে হবে ১ থেকে ১০ মার্চ।

অনূর্ধ্ব-১৯ মেয়েদের সাফের মতো এই টুর্নামেন্টেও দল বাংলাদেশ, ভারত, ভুটান ও স্বাগতিক নেপাল। লিগভিত্তিক খেলা শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল মুখোমুখি হবে ফাইনালে। বেশিরভাগ নতুন মেয়েদের নিয়ে গড়া দলটিও আশা দেখাচ্ছে। দলের কোচ সাইফুল বারী টিটুর চোখ প্রথমে ফাইনালে, পরে শিরোপায়।

বুধবার সকালে বাংলাদেশ দল নেপাল যাচ্ছে। তার আগে মঙ্গলবার বিকেলে বাফুফে ভবনে সংবাদ সম্মেলনে কোচ অধিনায়ক বললেন, তাদের প্রস্তুতি ও লক্ষ্যের কথা।

কোচ সাইফুল বারী নতুন ও অনভিজ্ঞ দল নিয়ে চ্যালেঞ্জের ঘোষণা দিলেন, ‘শিরোপা জিততে হলে চ্যালেঞ্জ নিতেই হবে। মেয়েরা সব সময় চ্যালেঞ্জ নিয়েই ফুটবল খেলে। তাই তাদের কাছে এটা সমস্যা নয়। দলটিতে নতুন অনেক খেলোয়াড় আছে, যারা এই প্রথম বিদেশ যাবে, বিমানে চড়বে। অভিজ্ঞতার ঘাটতি আছে। তবে আমি মনে করি, আমার দলের মেয়েরা প্রতিভাবান, ওরা লড়াই করেই চ্যালেঞ্জ জয় করবে।’

এই টুর্নামেন্টের জন্য ৩০ জন ফুটবলার নিয়ে কাজ করেছে কোচ। সেখান থেকে ৭ জনকে বাদ দিয়েছেন। দলে ৭ খেলোয়াড় আছেন যারা বাফুফে ক্যাম্পের। ৬ জন নেওয়া হয়েছে বাংলাদেশ বিকেএসপি থেকে। বাকিরা ট্রায়ালের মাধ্যমে এসেছেন।

অধিনায়ক অর্পিতা বিশ্বাস বলেছেন, ‘আমাদের প্রথম ম্যাচ নেপালের সঙ্গে। এ ম্যাচটি গুরুত্বপূর্ণ। আমাদের ম্যাচ বাই ম্যাচ এগুতে হবে। আমি আশাবাদী ভালো কিছু করতে পারবো।’

বাংলাদেশের প্রথম ম্যাচ ২ মার্চ নেপালের বিপক্ষে। এরপর ভারত ও ভুটানের বিপক্ষে খেলা যথাক্রমে ৫ ও ৮ মার্চ। টুর্নামেন্টের ফাইনাল ১০ মার্চ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।