ঢাকাSunday , 24 September 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস
আজকের সর্বশেষ সবখবর

দুর্দান্ত কামব্যাকের গল্প লিখল বার্সেলোনা

Sahab Uddin
September 24, 2023 11:58 am
Link Copied!

ঘরের মাঠে প্রায় হেরেই যাচ্ছিল স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। এরপর সেল্টা ভিগোর বিপক্ষে যা হয়েছে তার রীতিমতো অবিশ্বাস্য! মাত্র ৮ মিনিটের ঝড়ে লন্ডভন্ড সেল্টা শিবির। ম্যাচের ৮০ মিনিট পর্যন্ত ২-০ ব্যবধানে এগিয়ে থেকেও তারা তারা জয় পায়নি। রবার্ট লেভান্ডফস্কির জোড়া গোলে একে একে তারা তিনবার বল জালে জড়িয়েছে। ফলে দুর্দান্ত কামব্যাকের ম্যাচে শেষ পর্যন্ত জাভি হার্নান্দেজের দল মাঠ ছেড়েছে ৩-২ ব্যবধানের জয়ে।

গতকাল (শনিবার) রাতে অলিম্পিক লুইস স্টেডিয়ামে লা লিগার শীর্ষে ওঠার লড়াইয়ে সেল্টার বিপক্ষে নামে বার্সা। এর আগে সর্বোচ্চ পয়েন্ট নিয়ে টেবিলে সবার ওপরে ছিল জিরোনা। রিয়াল-মাদ্রিদ ও চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ছিল তাদের পেছনে। কিন্তু নম্বর ওয়ান হওয়ার লড়াইয়ে নেমে কাতালান ক্লাবটি উল্টো আরও অবনতির দিকেই নেমে যাচ্ছিল।

ম্যাচের মাত্র ১৯ মিনিটেই পিছিয়ে পড়ে বার্সা। জর্গেন লারসেনের গোলে সেল্টা এগিয়ে যায়। প্রথমার্ধে দুই দল মিলিয়ে হয়েছে এই একটি গোলই। দ্বিতীয়ার্ধে গোল শোধ দেওয়ার বদলে উল্টো আরও একটি গোল হজম করে বার্সেলোনা। ৭৬ মিনিটে সেল্টার দ্বিতীয় গোলটি করেন গ্রিক ফরোয়ার্ড তাসোস ডভিকাস। ২-০ ব্যবধানে এগিয়ে সফরকারীরা ম্যাচ জয়ের দিকে এগোচ্ছিল। কিন্তু ম্যাচের মূল নাটকীয়তা আগেই তোলা ছিল শেষ মুহূর্তের জন্য।

বার্সেলোনার রোমাঞ্চকর প্রত্যাবর্তন শুরু হয় ৮১ মিনিটে। জোয়াও ফেলিক্সের অ্যাসিস্ট থেকে বল জালে জড়ান লেভান্ডফস্কি। এর চার মিনিট পরই কানসেলোর অ্যাসিস্টে সমতা আনা গোলটিও করেন এই পোলিশ স্ট্রাইকার। স্কোরলাইন তখন ২-২। এরপর সামাজিক মাধ্যমে বার্সেলোনার পোস্ট- ‘ওহ মাই গড’। তখনও হাতে কিছু সময় বাকি থাকায় দারুণ কিছুরই স্বপ্ন দেখছিল কাতালান শিবির।

৮৯ মিনিটে গাভির দারুণ ক্রস কাজে লাগিয়ে আগের গোলে অবদান রাখা পর্তুগিজ ডিফেন্ডার কানসেলো বার্সেলোনাকে এগিয়ে দেন ৩-২ ব্যবধানে। শ্বাসরুদ্ধকরা ম্যাচ শেষে বার্সেলোনা ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে।

এই জয়ে লা লিগায় পয়েন্ট তালিকার শীর্ষে ওঠে গেছে গতবারের চ্যাম্পিয়নরা। ৬ ম্যাচ শেষে বার্সার পয়েন্ট ১৬। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ১৫ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।