ঢাকাFriday , 14 April 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

দুই বছরের জন্য ফুটবল থেকে নিষিদ্ধ আবু নাঈম সোহাগ

parag arman
April 14, 2023 9:22 pm
Link Copied!

বাংলাদেশ ফুটবল ফেডারেশন-বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে আর্থিক অনিয়ম ও মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে দুই বছরের জন্য ফুটবলের সব ধরনের কর্মকাণ্ড থেকে নিষিদ্ধ করেছে ফিফা। নিষেধাজ্ঞা দেওয়ার পাশাপাশি আর্থিক জরিমানাও করা হয়েছে তাকে। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার স্বাধীন এথিকস কমিটির এই সিদ্ধান্ত শুক্রবার ৫০ পৃষ্ঠার এক বিবৃতি দিয়ে জানায়। সোহাগকে ১০ হাজার সুইস ফ্রাঁ জরিমানাও করেছে ফিফা।

ফিফার ফাণ্ডের অপব্যবহারের কারণে সোহাগকে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে বলে ফিফার বিবৃতিতে জানানো হয়। সেখানে বলা হয়, বাফুফেকে দেওয়া ফিফার ফান্ডের খরচের হিসাব দিতে ভূয়া কাগজপত্র দাখিল করা হয়েছে। ফান্ডের অর্থ খরচ সংক্রান্ত বিষয়ে বাফুফের দেওয়া তথ্য পর্যালোচনা করে ফিফার তদন্তে এবং শুনানিতে গলদ ধরা পড়েছে।

সবশেষ গত ১৬ ফেব্রুয়ারিতে ফিফার সদর দপ্তরে ডাক পড়েছিল সোহাগসহ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আরও তিন কর্মকর্তার। এর বেশ কিছুদিন আগে ফিফা বাফুফেতে তাদের প্রতিনিধি বসিয়ে অডিট প্রতিবেদনগুলো তদন্ত করছিল। সেই তদন্ত করতে গিয়ে ফিফার ফান্ডের ব্যয়ের হিসাবে নানা অসংগতি খুঁজে পেয়েছিল ফিফা। এ কারণেই ফেব্রুয়ারিতে ডাক পড়েছিল তাদের।

যদিও ওই বিষয়গুলো নিয়ে সব সময় বাফুফের কর্মকর্তারা বলে থাকেন, আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয়ে ফিফার ‘নিয়ম মাফিক’ কার্যক্রমের অংশ হিসেবে ডাক পড়ে তাদের। কিন্তু এবার বেরিয়ে এলো আসল তথ্য। বাফুফের কর্মকর্তারা শুধু ফিফাকেই মিথ্যা তথ্য দেয়নি, গণমাধ্যমের কাছেও মিথ্যা কথা বলেছিলো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।