ঢাকাWednesday , 10 May 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

ড্র করলো ম্যানসিটি ও রিয়াল মাদ্রিদ

parag arman
May 10, 2023 4:22 pm
Link Copied!

চ্যাম্পিয়নস লিগে সেমিফাইনালের প্রথম পর্বে ১-১ গোলে ড্র করেছে ম্যানচেস্টার সিটি এবং রিয়াল মাদ্রিদ। শুরুতে এগিয়ে যায় কার্লো আনচেলত্তির দল। এরপর ম্যানসিটিকে সমতায় ফেরান ডি ব্র“ইনা। বুধবার দ্বিতীয় পর্বে ইতিহাদের লড়াইয়ে নিশ্চিত হবে ফাইনালিস্টদের নাম।

পেপ গার্দিলার ভবিষ্যৎবানীটাই সত্যি হয়ে গেলো। সেমিফাইনালের শ্রেষ্ঠত্বের লড়াইয়ের সমাপ্তি হবে ইংল্যান্ডে, আগেই তিনি তা বলে রেখেছিলেন। সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদ পারেনি। এবার নিজেদের মাঠেই হিসেব চুকানোর সুযোগ পাচ্ছে ম্যানচেস্টার সিটি।

ম্যাচের আগে আর্লিং হলান্ডদের ফেবারিট ধরা হলেও এই টুর্নামেন্টের ইতিহাস জানান দিচ্ছিলো রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়নস লিগে হারানো সহজ নয়। তাই একের পর এক আক্রমন করেও প্রতিপক্ষের রক্ষনে খেই হারাতে থাকে অতিথিরা।

খেলার ধারার বিপরীতে স্বাগতিক সমর্থকদের উল্লাসের উপলক্ষ্য এনে দেন ভিনিসিয়াস জুনিয়র। ৩৬ মিনিটে ডি বক্সের বাইরে থেকে এই ব্রাজিলিয়ানের শট রোখার উপায় ছিলোনা এদারসনের।

উজ্জীবিত লা ব্লাঙ্কোরা এরপর চেপে ধরে গার্দিওলার দলকে। তবে করিম বেনজেমা, রদ্রিগোরা ব্যবধান বাড়াতে পারেননি। উল্টো ৬৭ মিনিটে কেভিন ডি ব্র“ইনার বারুদ শটে সমতায় ফেরে ইংল্যান্ডের ক্লাবটি।

প্রথমার্ধে গোলপোষ্ট লক্ষ্য করে এক শট নেয়া রিয়াল মাদ্রিদ দ্বিতীয়ার্ধে ম্যানসিটির গোলবারে শট নেয় ১২ বার। তাতে একটা বার্তাও দিয়ে রাখলেন আনচেলত্তি। ইতিহাদে খেলা হলেও তার দলকে হারাতে বিশেষ কিছুই করতে হবে পেপ গার্দিওলাকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।