ঢাকাMonday , 4 December 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

পালাবদলের কথা বললেন পাপন

Sahab Uddin
December 4, 2023 11:16 pm
Link Copied!

নিউজিল্যান্ডের বিপক্ষে সিলেটে প্রথম টেস্টে ১৫০ রানে জয়লাভ করেছিল বাংলাদেশ দল। এরপরই বিসিবি থেকে জানানো হয় ঢাকায় দ্বিতীয় টেস্টের আগে ক্রিকেটারদের সঙ্গে ডিনার করবেন নাজমুল হাসান পাপন। আর সেই ডিনার করতেই আজ সোমবার সন্ধ্যায় টিম হোটেলে প্রবেশ করেন বিসিবি সভাপতি পাপন। এরপর গণমাধ্যমে জানান বাংলাদেশ দল এখন একটা পালাবদলের মধ্যে দিয়ে যাচ্ছে।

এ সময় পাপন বলেন, ‘প্রথম কথা হচ্ছে, একটা জিনিস আমি আপনাদেরকে আরেকবার বলে নেই, আমাদের কিন্তু এখন একটা ট্রাঞ্জিশন ফেজ (পালাবদল) যাচ্ছে। এই কথাটা কেউ মাথায় রাখে না। কয় বছর…এক বছর, দুই বছর, তিন বছর এরপর কিন্তু যে সমস্ত খেলোয়াড়রা আমাদের এতদিন ম্যাচ জিতিয়েছে, তারা কিন্তু থাকবে না। এটাই স্বাভাবিক।’

‘এক বছর, দুই বছর, তিন বছর পর সম্পূর্ণ নতুন দল নিয়ে আমরা যাদের সঙ্গে খেলি এখন, এ সমস্ত দলের সঙ্গে খেলা কি সম্ভব? পারবে না তো! কাজে এই সুযোগটা যদি ওরা কাজে লাগাতে পারে, সেটাই হলো সবচেয়ে বড় কথা। এখন থেকে যখন যে সুযোগ পাবে সে যেন এটা কাজে লাগায়। এই চেষ্টাটাই করা হচ্ছে।’— যোগ করেন পাপন।

সিনিয়ররা সবসময় খেলবে না মনে করিয়ে দিয়ে পাপন বলেন, ‘যার জন্য অনেকে অনেক সময় বলে এ নাই কেন, এ আসলো কেন, ওকে কোত্থেকে ডাকা হলো। এগুলো একটু চলবে এখন। চলবে এই কারণে আমরা যখন নাকি তামিম, মুশফিক, সাকিব, রিয়াদের মতো খেলোয়াড়রা থাকবে না; তখন হঠাৎ করে আমরা চাই না তিন চার বছর লাগুক অন্যান্য দেশগুলোর মতো। মানে আমাদের উপমহাদেশের, আমি বাইরের কথা বলছি না। ’

‘অনেক দেশ আছে তিন-চার বছরেও ওরকম দল গড়ে তুলতে পারেনি। আমাদের যেন ওই সময়টা না লাগে, এক-দেড় বছরের মধ্যে আমরা যেন ভালো দলে পরিণত হই। ’- আরো বলেন পাপন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।