ঢাকাTuesday , 25 April 2023
  1. অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. এশিয়া কাপ
  7. এশিয়ান গেমস
  8. এসএ গেমস
  9. কমন ওয়েলথ গেমস
  10. কাবাডি
  11. কুস্তি
  12. ক্রিকেট
  13. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  14. টেনিস
  15. টেবিল টেনিস

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দল ঘোষণা ভারতের

parag arman
April 25, 2023 10:04 pm
Link Copied!

আজিঙ্কা রাহানেকে ফিরিয়ে এনে দ্বিতীয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়শিপের ফাইনালের জন্য ১৫ সদস্যের দল ঘোষনা করলো ভারত। ১৫ মাস পর জাতীয় দলে ফিরলেন রাহানে। অস্ট্রেলিয়ার বিপক্ষে অনুষ্ঠেয় ফাইনালের জন্য ছয় বিশেষজ্ঞ ব্যাটারকে নিয়ে দল সাজিয়েছে ভারত।

২০২২ সালের জানুয়ারিতে সবশেষ ভারতের হয়ে টেস্ট খেলেছেন রাহানে। দক্ষিণ আফ্রিকা সফরে তিন ম্যাচের সিরিজের ছয় ইনিংসে ১৩৬ রান করেন তিনি। ঐ সফরে ব্যাট হাতে রান না পাওয়ায় ফর্মহীনতার কারণে দল থেকে বাদ পড়েন ২০১৩ সালে অভিষেক হওয়া রাহানে। দেশের হয়ে ৮২ টেস্টে ১২টি সেঞ্চুরি ও ২৫টি হাফ-সেঞ্চুরিতে ৪৯৩১ রান করেছেন রাহানে।

সবশেষ রঞ্জি ট্রফিতে মুম্বাইয়ে হয়ে ৭ ম্যাচে ৬৩৪ রান করেছেন রাহানে। চলমান আইপিএলে চেন্নাইয়ের হয়ে ৫ ইনিংসে ২টি ঝড়ো হাফ-সেঞ্চুরিতে ২০৯ রান করে ছন্দে রয়েছেন রাহানে।

এ ছাড়াও দলে ফিরেছেন সবশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে সুযোগ না পাওয়া ব্যাটার লোকেশ রাহুল। চলমান আইপিএলে লক্ষ্ণৌ সুপার জায়ান্টের হয়ে ২টি হাফ-সেঞ্চুরিতে ২৬২ রান করেছেন তিনি।

রাহানে-রাহুলের সাথে ব্যাটিং লাইন-আপে আছেন অধিনায়ক রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পূজারা ও বিরাট কোহলি। উইকেটরক্ষক হিসেবে আছেন কেএস ভরত।

ইনজুরির কারনে ভারত দলে সুযোগ হয়নি শ্রেয়াস আইয়ার, ঋসভ পান্থ ও জসপ্রিত বুমরাহর। দলে স্পিনার হিসেবে আছেন রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্যাটেল।

পেস অ্যাটাকে রাখা হয়েছে মোহাম্মদ সামি, মোহাম্মদ সিরাজ, জয়দেব উনাদকত, উমেশ যাদব ও শারদুল ঠাকুরকে।

আগামী ৭ জুন ওভালে শুরু হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরের ফাইনাল। টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের ফাইনালে উঠলে শিরোপা জিততে পারেনি ভারত।

দ্বিতীয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য ভারত দল : রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, লোকেশ রাহুল, কেএস ভরত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শারদুল ঠাকুর, মোহাম্মদ সামি, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব ও জয়দেব উনাদকত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।