ঢাকাSaturday , 30 December 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

টি-টোয়েন্টিতে মাহমুদউল্লাহর ফেরা নিয়ে যা বললেন বাশার

Sahab Uddin
December 30, 2023 10:19 pm
Link Copied!

সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় জানালেও, এখনও টি-টোয়েন্টি ও ওয়ানডে ফরম্যাটের পথ খোলা রয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের সামনে। ভারতের মাটিতে অনুষ্ঠিত সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে তিনি ব্যাট হাতে বাংলাদেশের সেরা পারফর্মার। তবুও টি-টোয়েন্টি দলে তার ডাক পাওয়ার বিষয়টি এখনও নিশ্চিত নয়। বিশেষ করে আগামী বছরের জুনে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে তার ফেরার বিষয়টি নিয়ে আলোচনা চলছে। স্পষ্ট নিশ্চয়তা না দিলেও, রিয়াদের ডাক পাওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন হাবিবুল বাশার।
শনিবার মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিষয়টি নিয়ে কথা বলেন বিসিবির এই সহকারী নির্বাচক। বাশার বলেন, ‘রিয়াদ টি-টোয়েন্টি ফরম্যাটে কিন্তু এখনও অবসর নেয়নি। যখন অবসর নেয়নি তখন সুযোগ তো সবসময় আছে, যেহেতু সে সাদা বলের ফরম্যাট ওডিআইতে খেলছে। টি-টোয়েন্টি ফরম্যাটে খেলবে কি না, আমার মনে হয় সেটা সামনেই বলে দিতে পারব। সামনে যেহেতু বিপিএলটা হচ্ছে, সেখানে আশা করছি আরও নতুন খেলোয়াড়ও পাওয়া যাবে।’
টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশ দলের বর্তমান অবস্থা ভালো বলেই মনে করেন বাশার। বিশেষ করে বিপিএলের প্রসঙ্গ টেনে বললেন, আরও ভালো খেলোয়াড়ের অপেক্ষায় থাকার কথা। চলতি বছরের এখন পর্যন্ত টাইগাররা ১৩ টি-টোয়েন্টি ম্যাচের ১০টিতে জয় পেয়েছে। হেরেছে ২ ম্যাচ ও ১ ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে।
জাতীয় দলে সুযোগ পাওয়ার জন্য ক্রিকেটারদের মধ্যে সুষম প্রতিযোগিতার আশা করছেন বাশার, ‘আমরা আগে টি-টোয়েন্টি ফরম্যাটে পিছিয়ে ছিলাম। কিন্তু এখন টি-টোয়েন্টিতে ভালো পারফর্ম করা শুরু করেছি। সর্বশেষ টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন ইংল্যান্ডকেও সিরিজ হারিয়েছিলাম আমরা। এবার নিউজিল্যান্ড গিয়ে ভালো করেছি। তো আশা করতেই পারি সামনে আরও ভালো খেলব। যেহেতু সামনে বিশ্বকাপ আছে। বিপিএল দিয়ে আশা করছি আরও খেলোয়াড় পাব, কারণ টি-টোয়েন্টি ফরম্যাটটাতে একটু প্রতিযোগিতা কম খেলোয়াড়দের মধ্যে। যদি সেটা তৈরি হয় তাহলে অবশ্যই আমাদের জন্য ভালো।’
উল্লেখ্য, আগামী ১৯ জানুয়ারি থেকে মাঠে গড়াবে বিপিএলের দশম আসর। ৭ দলের এই আসরে মোট ম্যাচ অনুষ্ঠিত হবে ৪৬টি। ১ মার্চ ফাইনালের মধ্য দিয়ে প্রায় দেড় মাসের এই আসরের পর্দা নামবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।