ঢাকাSaturday , 11 May 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

টানা পঞ্চম শিরোপা জিতে নতুন ইতিহাস গড়লো বসুন্ধরা কিংস

Sahab Uddin
May 11, 2024 7:19 pm
Link Copied!

বাংলাদেশ প্রিমিয়ার লিগে টানা পঞ্চমবার চ্যাম্পিয়ন হওয়ার মাত্র একটি জয় দূরে ছিল বসুন্ধরা কিংস। আজ মোহামেডানকে হারিয়ে তিন ম্যাচ হাতে রেখেই সেই নতুন ইতিহাস গড়ে ফেললো অস্কার ব্রুজোনের শিষ্যরা।

আজ ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে ২-১ গোলে জয় তুলে নিয়েছে কিংস। জোড়া গোল করেছেন দলটির ব্রাজিলিয়ান তারকা দরিয়েলতন গোমেজ। মোহামেডানের হয়ে একটি গোল শোধ করেছেন মিডফিল্ডার মিনহাজুল আবেদিন বাল্লু।

১৫ ম্যাচ খেলে ১৩টি জয় ও ১টি ড্রয়ে ৪০ পয়েন্ট হলো চ্যাম্পিয়ন বসুন্ধরার। সমান ম্যাচ খেলে দ্বিতীয় স্থানে থাকা মোহামেডানের সংগ্রহ ২৮ পয়েন্ট। পরের তিন ম্যাচে জিতলেও কিংসকে ধরতে পারবে না তারা। আর মোহামেডানের চেয়ে ২ পয়েন্ট কম নিয়ে তিনে আছে আবাহনী।

গত মৌসুমে টানা চতুর্থ শিরোপা জিতে দেশের শীর্ষ ফুটবলে রেকর্ড গড়েছিল কিংস। তবে কেউ কেউ পঞ্চাশের দশকে ওয়ান্ডারার্সের টানা চার শিরোপা জয়ের দাবি করেন। যদিও এ নিয়ে বিতর্ক আছে। তবে এবার টানা পাঁচ শিরোপা জিতে সব বিতর্ক উড়িয়ে দিল কিংস।

আজ শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে মোহামেডানের রক্ষণে চাপ বজায় রাখে বসুন্ধরা কিংস। ১৮তম মিনিটে পেয়ে যায় গোলও। শেখ মোরসালিনের বাড়ানো বল মিগেল ফিগেইরার পা ছুঁয়ে বক্সের ভেতরে থাকা দরিয়েলতনের কাছে পৌঁছায়। সঙ্গে সঙ্গে কোণাকুণি শটে বল জালে জড়ান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এই লিড ধরে রেখে বিরতিতে যায় তারা।

দ্বিতীয়ার্ধের শুরুতে ফের লক্ষ্যভেদ করেন দরিয়েলতন। এবার মোরসালিনের কর্নারে হেডে গোল করেন এই স্ট্রাইকার। ২-০ গোলে এগিয়ে যাওয়ার পর নিশ্চিত জয়ের পথেই হাঁটে কিংস। তবে ৬৫তম মিনিটে সুলেমান দিয়াবাতের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে মিনহাজুল এক গোল শোধ করে দেন। যদিও এরপর কিংসের রক্ষণে সাফল্য পায়নি মোহামেডান। ফলে শিরোপা জয় নিশ্চিত করেই মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।