ঢাকাSunday , 2 June 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

টানা চতুর্থ আসরে ফাইনালে অপরাজিত বাংলাদেশ

Sahab Uddin
June 2, 2024 6:27 pm
Link Copied!

বঙ্গবন্ধু কাপ-২০২৪ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে সেমিফাইনালে থাইল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস থাকলেও তেমন লড়াই হয়নি, জয়ের হাসিটা লাল-সবুজেরাই হেসেছে। থাইল্যান্ডকে ৪১-১৮ পয়েন্ট ব্যবধানে হারিয়েছে ম্যাচসেরা আরদুজ্জামান মুন্সির দল।

এই নিয়ে টানা চতুর্থ আসরে বঙ্গবন্ধু কাপের ফাইনালে উঠল বাংলাদেশ। মিরপুরে শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে সোমবার ফাইনাল মহারণ। দিনের দ্বিতীয় সেমিফাইনাল জয়ী দল হবে বাংলাদেশের প্রতিপক্ষ। প্রথম আসরের রানার্সআপ কেনিয়াকে পাওয়ার সম্ভাবনাই বেশি।
থাইল্যান্ডের বিপক্ষে সেমিতে দারুণ শুরু এনে দেন অধিনায়ক আরদুজ্জামান মুন্সি, প্রথম রেইডে চার পয়েন্ট আসে তার থেকে। চার মিনিটে এক লোনা বাংলাদেশের ঘরে আসে। এদিন মুন্সিকে প্রকৃত নেতার মতো সামনে থেকে নেতৃত্ব দিয়েই খেলতে দেখা গেছে। ১৯ মিনিটে আবারও এক লোনা আসে ঝুলিতে। প্রথমার্ধে ২৩-৮ পয়েন্টে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতি থেকে ফিরে আক্রমণাত্মক ধারা অব্যাহত রাখে বাংলাদেশ। ২৮ মিনিটে আবারও লোনা পায়। এ সময় বাংলাদেশের পয়েন্ট দাঁড়ায় ৩৪-১২। দুর্দান্ত প্রতাপে খেলতে থাকা বাংলাদেশ দারুণ খেলে জয় ছিনিয়ে নেয়। নিশ্চিত হয় টানা চতুর্থ ফাইনাল।

বঙ্গবন্ধু কাপ-২০২৪ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের ফাইনাল পর্যন্ত স্বাগতিকদের গল্পটা দারুণ। গ্রুপপর্বের পাঁচ ম্যাচের সবকটিতে জিতে অপরাজিত থেকে সেমিতে উঠেছে বাংলাদেশ। তিনটিতে ম্যাচসেরা হয়েছেন মিজানুর রহমান। একটি করে ম্যাচে সেরার তকমা পেয়েছেন আল-আমিন ও অধিনায়ক আরুদুজ্জামান।

আসরের উদ্বোধনী ম্যাচে স্বাগতিকরা হারায় সাউথ কোরিয়াকে। প্রথমবার খেলতে আসা কোরিয়া হারে ৬৭-২২ পয়েন্টে। দ্বিতীয় ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে ছয় লোনাসহ ৭৩-২২ পয়েন্টের ব্যবধানে জিতেছিল বাংলাদেশ। গ্রুপপর্বের তৃতীয় ম্যাচে ইন্দোনেশিয়া হেরেছিল ৫৯-১৯ পয়েন্টে।

চতুর্থ ম্যাচে ইউরোপের দেশ পোল্যান্ডকে আসরের সবচেয়ে বেশি সাত লোনাসহ ৭৯-২৮ পয়েন্টে হারিয়ে প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ। গ্রুপপর্বের শেষ ম্যাচে হিমালয়ের দেশ নেপালকে ৪৬-৩১ পয়েন্টে হারায় মুন্সির দল।

বঙ্গবন্ধু কাপ কাবাডির জমকালো চতুর্থ আসরে অংশ নিয়েছে ইউরোপ, আফ্রিকা ও এশিয়া তিন মহাদেশের ১২ দল। শুরুতে দু-গ্রুপে ভাগ হয়ে কোর্টে খেলা গড়ায়। দু-গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপ সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে। ৩ জুন শিরোপার মঞ্চ দিয়ে আসরের পর্দা নামবে।

‘এ’ গ্রুপে স্বাগতিক বাংলাদেশের সঙ্গে ছিল নেপাল, পোল্যান্ড, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও সাউথ কোরিয়া। ‘বি’ গ্রুপে ইরাক, থাইল্যান্ড, শ্রীলঙ্কা, কেনিয়া, উগান্ডা ও জাপান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।