ঢাকাMonday , 10 April 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

জার্মান কাপের সেমিফাইনালের ড্র অনুষ্ঠিত

parag arman
April 10, 2023 1:32 pm
Link Copied!

রোববার জার্মান কাপের সেমিফাইনালে ড্র অনুষ্ঠিত হয়েছে। ড্র অনুযায়ী প্রথম সেমিফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন আরবি লিপজিগ গত মৌসুমের ফাইনালিস্ট ফ্রেইবার্গ সফরে যাবে। দ্বিতীয় সেমিফাইনালে স্টুটগার্ট আতিথ্য দিবে এইনট্র্যাখট ফ্রাংকফুর্টকে।

২০২২ সালে ফ্রেইবার্গের বিপক্ষে জার্মান কাপের ফাইনালে পেনাল্টিতে জয়ী হয়েছিল লিপজিগ। লিপজিগের জন্য এটাই বড় কোন শিরোপা জয়ের ঘটনা ছিল। ফ্রেইবার্গ প্রথমবারের মত ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছিল।

কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ২-১ গোলের বিস্ময়কর জয়ের মাধ্যমে ফ্রেইবার্গ শেষ চার নিশ্চিত করে। অন্যদিকে বরুসিয়া ডর্টমুন্ডকে ২-০ গোলে পরাজিত করে শেষ চারের টিকেট পায় লিপজিগ। এনিয়ে টানা পঞ্চম মৌসুমের মধ্যে চারবারই জার্মান কাপের সেমিফাইনাল খেলার যোগ্যতা অর্জন করলো লিপজিগ।

তিনবারের চ্যাম্পিয়ন স্টুটগার্ট ১৯৯৭ সালে সর্বশেষ জার্মান কাপের শিরোপা জয় করেছিল। একমাত্র সেমিফাইনালিস্ট হিসেবে স্টুটগার্ট বুন্দেসলিগা টেবিলের শীর্ষ অবস্থানগুলোর মধ্য থেকে বাইরে রয়েছে। বর্তমান ইউরোপা লিগ বিজয়ী ফ্রাংকফুর্ট পাঁচবার জার্মান কাপের শিরোপা জয় করেছে। এর মধ্যে সর্বশেষ শিরোপা এসেছে ২০১৮ সালে। আগামী ২ ও ৩ মে দুটি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। ৩ জুন বার্লিনে অনুষ্ঠিত হবে ফাইনাল।

সর্বোচ্চ ২০টি কাপ শিরোপা জয় করেছে বায়ার্ন। এরপরই ওয়ার্ডার ব্রেমেন পেয়েছে ছয়টি শিরোপা, শালকে ডর্টমুন্ড ও ফ্রাংকফুর্ট জয় করেছে পাঁচটি করে শিরোপা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।