ঢাকাThursday , 4 July 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

জানা গেল বাংলাদেশ-পাকিস্তান সিরিজের সূচি!

Sahab Uddin
July 4, 2024 10:46 pm
Link Copied!

টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শেষ করার পর থেকে বেশ কিছুদিন খেলার বাইরে বাংলাদেশ ও পাকিস্তান জাতীয় দল। পাকিস্তানের মাটিতে সিরিজ দিয়ে দুই দেশ ফের আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে। আগে থেকেই আগস্টে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশ-পাকিস্তানের। সূত্রের বরাতে পাকিস্তানের দুটি সংবাদমাধ্যম সেই সিরিজের সূচি প্রকাশ করেছে। যদিও এখন পর্যন্ত কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

আগামী ২১ আগস্ট প্রথম টেস্ট দিয়ে এই সিরিজ শুরু কথা রয়েছে। তার আগে ১৭ আগস্ট বাংলাদেশ দল পাকিস্তানে পা রাখবে বলে জানিয়েছে সংবাদমাধ্যম ‘ক্রিকেট পাকিস্তান’ ও ‘এ স্পোর্টস’। সেখানে দুটি টেস্ট ম্যাচই হতে পারে মুলতান, করাচি ও রাওয়ালপিন্ডির যেকোনো দুটি ভেন্যুতে।

প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশ ক্রিকেট দল ১৭ আগস্ট পাকিস্তানে পা রাখবে। যেখানে তাদের প্রথম টেস্ট শুরু হবে ২১ আগস্ট। এরপর দ্বিতীয় টেস্ট চলবে ৩০ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত।

এই সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩-২৫ এর অংশ। ফলে উভয় দলের জন্যই দীর্ঘ ফরম্যাটের চ্যাম্পিয়নশিপ টেবিলে এগিয়ে যাওয়ার লড়াইয়ে এই সিরিজ গুরুত্বপূর্ণ। এর আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) মহসিন নাকভি জানিয়েছেন, লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের সংস্কার কাজ চলার কারণে আসন্ন সিরিজের কোনো ম্যাচ ওই ভেন্যুতে হবে না। ফলে ‍মুলতান, করাচি ও রাওয়ালপিন্ডি ওই সিরিজের সম্ভাব্য ভেন্যু হতে যাচ্ছে।

এর আগে বাংলাদেশ ও পাকিস্তান ১৩ বার টেস্ট ফরম্যাটে মুখোমুখি হয়েছিল। প্রথমবার দুই দল ২০২১ এশিয়ান টেস্ট চ্যাম্পিয়নশিপে পরস্পরের মোকাবিলা করে। এখন পর্যন্ত হওয়া লাল বলের ক্রিকেটে বাংলাদেশ পাকিস্তানকে হারাতে পারেনি। ১২টি ম্যাচ জিতেছে পাকিস্তান এবং বাকি এক ম্যাচ হয়েছে ড্র।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।