ঢাকাTuesday , 4 April 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস
আজকের সর্বশেষ সবখবর

জয়ের মধ্যেই আছে আবাহনী

parag arman
April 4, 2023 5:41 pm
Link Copied!

উদ্বোধনী ব্যাটসম্যান এনামুল হক বিজয়ের টানা দ্বিতীয় সেঞ্চুরিতে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) সপ্তম জয় নিশ্চিত করেছে আবাহনী। চলতি টুর্নামেন্টে এটি বিজয়ের তৃতীয় সেঞ্চুরি। আজ বিকেএসপির ৩ নম্বর মাঠে অনুষ্ঠিত ম্যাচে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ১৪১ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে তারা।

প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়ে বিজয়ের সেঞ্চুরিতে ভর করে ৬ উইকেটে ৩৩৬ রান সংগ্রহ করে আবাহনী। মারমুখি ব্যাট চালিয়ে বিজয় ১৩টি চার ও চারটি ছয় হাকিয়ে ১২৭ বলে ১৫৩ রান সংগ্রহ করেন। তার ওপেনিং পার্টনার নাইম শেখও ধারাবাহিক ফর্ম বজায় রেখে ১০২ বলে ৯৪ রান তুলেছেন ৯টি চার ও ৫টি ছয় হাকিয়ে। এছাড়া আফিফ হোসেন করেন ৫৩ রান। প্রাইম ব্যাংকের হয়ে আফগান তারকা করিম জানাত ৬৩ রান দিয়ে ৪ উইকেট শিকার করেন ।

জবাবে তানজিম হাসান সাকিবের পেস সামলাতে না পেরে মাত্র ৩৭.২ ওভারে ১৯৫ রানেই সবকটি উইকেট হারায় প্রাইম ব্যাংক। ৩৪ রান দিয়ে চার উইকেট তুলে নেন সাকিব। প্রাইম ব্যাংকের হয়ে ইয়াসির আলি সর্বোচ্চ ৩৪ রান সংগ্রহ করেন। সতীর্থ নাসির হোসেন করেন ২৮ রান।

এ দিকে নারায়নগঞ্জের খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে অনুষ্ঠিত লিগের আরেক ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ৩১ রানে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে পরাজিত করেছে। অল রাউন্ড নৈপুন্য দিয়ে শেখ জামালের জয়ে গুরুত্বপুর্ন ভুমিকা পালন করেছেন ভারতীয় তারকা পারভেজ রসুল।

৮ উইকেটে ২৫১ রান করা শেষ জামালের হয়ে প্রথমে ব্যাট হাতে নিয়ে সর্বোচ্চ ৪৮ রান করেন পারভেজ। সতীর্থ জিয়াউর রহমান যোগ করেন ৪৫ রান। গাজী গ্রুপের হয়ে ৫১ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন হুসনা হাবিব মেহেদি।

জবাবে ৪৭.৩ ওভারে ২২০ রানেই থেমে যায় গাজীর ইনিংস। রসুল ৩০ রানে ৪ উইকেট নিয়ে গাজীর ব্যাটিংকে ধ্বসিয়ে দেন। পরাজিত দলটির হয়ে সর্বোচ্চ ৫৫ রান করেন ওপেনার হাবিবুর রহমান।

ডিপএলের আরেক ম্যাচে লিজেন্ড অব রূপগঞ্জকে ২৫ রানে পরাজিত করেছে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব। বিকেএসপির চার নম্বর মাঠে সাত ম্যাচের মধ্যে এটি ছিল লিজন্ডেদের প্রথম হার।

প্রথমে ব্যাটিং পেয়ে ওপেনার ইমতিয়াজ হোসেন তান্নার শতকে (১০০) ভর করে ৫ উইকেটে ২৮৭ রান সংগ্রহ করে রূপগঞ্জ টাইগার্স। অধিনায়ক নাঈম ইসলাম ৬৬ ও অঙ্কিত বাওনি ৬৫ রান সংগ্রহ করেন। লিজেন্ডের হয়ে অধিনায়ক মাশরাফি বিন মোর্তাজা ও আবদুল হালিম নেন দুটি করে উইকেট।

জবাবে পারভেজ হোসেন ইমনের ১১১ এবং চিরাগ জানির ৯৪ রান সত্বেও ৪৮.২ ওভারে ২৬২ রান সংগ্রহ করতে সক্ষম হয় লিজেন্ড। টাইগারদের হয়ে পেসার মুকিদুল ইসলাম মুগ্ধ ২১ রানে শিকার করেন ৫ উইকেট। যা দলীয় জয়ে গুরুত্বপুর্ন ভুমিকা রেখেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।