ঢাকাFriday , 2 February 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

চট্টগ্রামকে ধসিয়ে জয়ে ফিরল কুমিল্লা

Sahab Uddin
February 2, 2024 10:05 pm
Link Copied!

আগের ম্যাচে রংপুর রাইডার্সের কাছে ৮ রানে হেরেছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তবে পরের ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে তারা। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে বল হাতে বিধ্বস্ত করে বড় জয় পেয়েছে লিটন দাসের দল। আসরে পাঁচ ম্যাচে খেলে তৃতীয় জয় পেয়েছে কুমিল্লা। অন্যদিকে ছয় ম্যাচে দ্বিতীয় হার দেখল চট্টগ্রাম।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে চট্টগ্রামকে ব্যাটে আমন্ত্রণ জানান কুমিল্লা অধিনায়ক লিটন দাস। তানভীর ইসলামের দাপুটে বোলিংয়ে ১৬.৩ ওভারে ৭২ রানে গুটিয়ে যায় চট্টগ্রামের ইনিংস। জবাবে নেমে ৯.২ ওভারে সাত উইকেট হাতে রেখে জয়ের বন্দরে নোঙর করে কুমিল্লা।

আগে ব্যাটে নেমে কুমিল্লার বোলার সামনে দাঁড়াতেই পারেনি চট্টগ্রামের ব্যাটাররা। ব্যর্থ হয়েছেন প্রায় সকলেই। দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পেরেছেন কেবল দুই ব্যাটার। আর কোনো রান না করেই ফিরেছেন পাঁচ ব্যাটার। দলের হয়ে ২০ বলে খেলে সর্বোচ্চ ২৭ রান করেন টম ব্রুস, এছাড়া নাজিবুল্লাহ জাদরান করেন ১৬ বলে ১১ রান।

কুমিল্লার হয়ে তানভীর ইসলাম চারটি উইকেট নেন। আলিস ইসলাম নেন দুটি। এছাড়া র‌্যায়মন রেইফার, আমির জামাল ও মোস্তাফিজুর রহমান নেন একটি করে উইকেট।

জবাবে নেমে এদিনও ব্যর্থ হয়েছেন ওপেনার লিটন দাস। ৯ বলে ২ রানে করে ফিরে যান। তিনে নামা মাহিদুল ইসলাম অঙ্কনও ব্যর্থ হয়েছেন। ৫ বলে ৫ রান করে ফিরেছেন। চারে নামা তাওহীদ হৃদয় ঝড় তুলে জয়ের ভিত গড়ে দেন। পাঁচটি চার ও এক ছক্কায় ১৩ বলে ৩১ রান করে ফিরে যান তিনি। পরে রেইফারকে নিয়ে জয় নিশ্চিত করেন রিজওয়ান। পাকিস্তানি ওপেনার অপরাজিত ছিলেন ২৪ বলে ১৬ রানে, রেইফার ৫ বলে ৪ রানে।

চট্টগ্রামের হয়ে একটি করে উইকেট নিয়েছেন আল আমিন হোসেন, বিলাল খান ও জিয়াউর রহমান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।