ঢাকাSunday , 7 July 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

কোপা আমেরিকার সেমিফাইনালে কার খেলা কবে?

Sahab Uddin
July 7, 2024 12:41 pm
Link Copied!

ম্যানুয়েল উগার্তের নেয়া শট বুঝতে পারলেন না ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকার। বল জড়াল জালে। ৪-২ ব্যবধানে টাইব্রেকার জিতে সেমিফাইনালে পা রাখল উরুগুয়ে। টানা তিনবার হারের পর উরুগুয়ে কোচ মার্সেলো বিয়েলসা পেলেন ব্রাজিলের বিপক্ষে সাফল্যের দেখা। ব্রাজিলকে থামতে হলো কোয়ার্টার ফাইনালে। ২০২২ সালের বিশ্বকাপের পর ২০২৪ সালে এসেও সেলেসাওরা বিদায় নিলো টাইব্রেকারে।

কোপা আমেরিকায় ব্রাজিলের এই হারের পরেই শেষ হলো কোয়ার্টার ফাইনাল পর্ব। চার ম্যাচের মধ্যে তিন ম্যাচেরই ভাগ্য নির্ধারণ হয়েছে পেনাল্টি শ্যুটআউটে। আর্জেন্টিনা প্রথম কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরকে হারিয়েছে টাইব্রেকে। পরের কোয়ার্টার ফাইনালে কানাডাও ভেনেজুয়েলার বিপক্ষে জয় পায় স্নায়ুচাপের যুদ্ধে।

প্রথম সেমিফাইনালে এই দুই দলেরই দেখা হচ্ছে। কানাডা ও আর্জেন্টিনা মুখোমুখি হবে ফাইনালে যাওয়ার লড়াইয়ে। এবারের কোপা আমেরিকা শুরুও হয়েছিল এই দুই দলের ম্যাচ দিয়ে। যেখানে ২-০ গোলে জয় পায় আলবিসেলেস্তেরা।

পরের দুই সেমিফাইনালিস্ট নির্ধারিত হয়ে রোববার। দিনের প্রথম ম্যাচে কলম্বিয়া একপ্রকার ছেলেখেলা করেছে পানামাকে নিয়ে। প্রথমার্ধে হামেস রদ্রিগেজ একাই ধসিয়ে দেন পানামাকে। দুই অ্যাসিস্ট আর এক গোল করে ৪১ মিনিটেই ৩-০ গোলে লিড নেয় কলম্বিয়া। জন কর্ডোবা ৮ম মিনিটেই লিড এনে দেন তাদের। হামেস পেনাল্টি থেকে লিড দ্বিগুণ করেন ১৫ মিনিটে। ৪১ মিনিটে দলের সেরা তারকা লুইস দিয়াজের গোলে ৩-০ তে এগিয়ে যায় কলম্বিয়া।

শেষ পর্যন্ত আরও দুই গোল দিয়ে ৫-০ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে কলম্বিয়া। টানা ২৬ ম্যাচ অপরাজিত তারা। সেমিফাইনালে তারা প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে ব্রাজিলকে বিদায় করে দেয়া উরুগুয়ে।

সেমিফাইনাল ১
আর্জেন্টিনা বনাম কানাডা ১০ জুলাই, সকাল ৬টা মেটলাইফ স্টেডিয়াম
সেমিফাইনাল ২
উরুগুয়ে বনাম কলম্বিয়া ১১ জুলাই, সকাল ৬টা ব্যাংক অব আমেরিকা স্টেডিয়াম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।