ঢাকাMonday , 3 June 2024
  1. world cup cricket t20
  2. অলিম্পিক এসোসিয়েশন
  3. অ্যাথলেটিক
  4. আইপিএল
  5. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  6. আন্তর্জাতিক
  7. আরচারি
  8. এশিয়া কাপ
  9. এশিয়ান গেমস
  10. এসএ গেমস
  11. কমন ওয়েলথ গেমস
  12. কাবাডি
  13. কুস্তি
  14. ক্রিকেট
  15. টি-টোয়েন্টি বিশ্বকাপ

কোনো ম্যাচ না জিতলেও যত টাকা পাবে বাংলাদেশ

Sahab Uddin
June 3, 2024 10:21 pm
Link Copied!

চলছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বৈশ্বিক আসরের মধ্যেই টুর্নামেন্টের প্রাইজমানি ঘোষণা করেছে আইসিসি। দল সংখ্যা বাড়ায় চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাইজমানিতেও এসেছে বড় পরিবর্তন। রেকর্ড পরিমাণ প্রাইজমানি থাকছে চলমান এই আসরে অংশগ্রহণকারী দলগুলোর জন্য। এবারের আসরে অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে কোনো দল যদি একটি ম্যাচও জিততে না পারে তাহলেও বড় অঙ্কের অর্থ পাবে।
এবারের আসরের চ্যাম্পিয়ন দল পাবে ২.৪৫ মিলিয়ন ডলার, যা বাংলাদেশি টাকায় প্রায় ২৯ কোটি টাকা। বিশ্বকাপের রানার্সআপ দল পাবে ১.২৮ মিলিয়ন ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় সাড়ে ১৫ কোটি টাকা। সেমিফাইনাল থেকে বাদ পড়া দল পাবে ৭, ৮৭, ৫০০ মার্কিন ডলার, যা বাংলাদেশি টাকায় প্রায় ৯ কোটি ২৪ লাখ টাকা।

চলমান এই বিশ্বকাপে দুর্ভাগ্যবশত বাংলাদেশ যদি কোনো ম্যাচ জিততে না পারে তাহলেও বড় অঙ্কের অর্থ পাবে। আইসিসির ঘোষিত প্রাইজমানি অনুযায়ী, ১৩ থেকে ২০ নম্বরে থাকা প্রতিটি দল ২ লাখ ২৫ হাজার ডলার করে পাবে। যা বংলাদেশি টাকায় ২ কোটি ৬৪ লাখ টাকা।

সব মিলিয়ে এবারের বিশ্বকাপে ১১.২৫ মিলিয়ন ডলার খরচা হবে দলগুলোকে পুরস্কৃত করতে। যা বাংলাদেশি টাকায় ১৩২ কোটি টাকার বেশি। গত আসরের চেয়ে এবার প্রায় দ্বিগুণ বরাদ্দ দিয়েছে আইসিসি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।