ঢাকাThursday , 26 October 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস
আজকের সর্বশেষ সবখবর

কিংস অ্যারেনায় জয় চান ব্রুজন

Sahab Uddin
October 26, 2023 6:36 pm
Link Copied!

ভারতের ওড়িশায় মোহনবাগানের বিপক্ষে দারুণ পারফরম্যান্স করেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের জায়ান্ট বসুন্ধরা কিংস। ২-২ গোলে ড্র করেছে তারা। তবে জয় নিয়ে ফিরতে পারতো কিংস। আগামী ম্যাচে কিংস অ্যারেনাতে মুখোমুখি হবে দুই দল। ঘরের মাঠে জয় চান কিংস কোচ অস্কার ব্রুজোন।
ঘরের মাঠে কলকাতার জায়ান্টদের হারিয়ে গ্রুপসেরার পথে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্রুজোনের, ‘যদি আমরা গ্রুপের শীর্ষে যেতে চাই, তবে তাদের ফিরতি লেগে হারাতেই হবে। সত্যি বলতে, পরের ম্যাচ আমাদের জন্য ফাইনাল। আমরা পরিকল্পনা করব এবং সে অনুযায়ী পরের ম্যাচের জন্য এগোব। ’ তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের শীর্ষে মোহনবাগান।

৪ পয়েন্ট নিয়ে দুইয়ে কিংস। ৭ নভেম্বর কিংস অ্যারেনায় ফিরতি ম্যাচের ওপর অনেক কিছুই নির্ভর করছে। ভিসা জটিলতার পর ফ্লাইট মিস, দেরিতে ভুবনেশ্বরে যাওয়ায় ম্যাচের আগের দিন অনুশীলন করতে পারেনি বসুন্ধরা কিংস।

গুরুত্বপূর্ণ ম্যাচের আগে এমন ঝক্কি-ঝামেলা পোহানোয় ভারতের জায়ান্টদের বিপক্ষে কিংস কেমন করবে তা নিয়ে সংশয় ছিল। কিন্তু সব শঙ্কা দূরে ঠেলে মাঠের লড়াইয়ে নিজেদের নিংড়ে দিয়েছেন রবসন রোবিনহো-দরিয়েলতনরা।
ইতিবাচক মনোভাব নিয়ে মোহনবাগানের সঙ্গে পাল্লা দিয়ে খেলেছেন । গোলের জন্য ঝাঁপানোর পাশাপাশি সবুজ-মেরুনের ফরোয়ার্ডদের আটকে রাখার কাজটাও ঠিকঠাক করতে পেরেছে কিংসের রক্ষণভাগ। মোহনবাগানের শক্তিশালী আক্রমণভাগের সামনে লড়াকু পারফরম করেছেন তারিক কাজী-বিশ্বনাথরা।

ম্যাচে দুইবার পিছিয়ে পড়েও চাপে ভেঙে পড়েননি কিংসের ফুটবলাররা। সেই চাপ জয় করে রোবিনহো ও দরিয়েলতনের গোলে দুইবারই ম্যাচে ফিরে এসেছে। কিংসের এই মনোভাবই বলে দিচ্ছিল, অ্যাওয়ে ম্যাচ থেকে কিছু নিয়ে ফিরতে চায় তারা। সেটা হতেও পারত, যদি না রোবিনহোর পর দরিয়েলতনের প্রচেষ্টাও পোস্টে লেগে না ফিরত।

যে কারণে পয়েন্ট নিয়ে ফিরলেও সন্তুষ্ট হতে পারছেন না ব্রুজোন, ‘সত্যি বলতে, পুরোপুরি সন্তুষ্ট নই আমি। প্রতিপক্ষের চেয়ে আমরা বেশি পয়েন্টের দাবিদার ছিলাম। আমরা অনেক বেশি সুযোগ তৈরি করেছি। দ্বিতীয়ার্ধে আমরা দারুণ ছিলাম। জিততে পারলে ভালো লাগত। ’

ফিরতি লেগে আরো নিখুঁত ফুটবল খেলার কথা বলছেন এই স্প্যানিয়ার্ড, ‘আমাদের ছোট ছোট ভুল থেকে দূরে থাকতে হবে। কিছু ব্যাপারে আরো উন্নতি করতে হবে। সামনের কয়েক দিন সেসব নিয়ে আমরা কাজ করব। সেই সঙ্গে গোলের সংখ্যা বাড়াতে হবে, কারণ আমরা অনেক সুযোগ তৈরি করছি। ’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।