ঢাকাWednesday , 22 March 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস
আজকের সর্বশেষ সবখবর

ওয়ানডে সিরিজ জিততে চায় বাংলাদেশ

parag arman
March 22, 2023 12:52 pm
Link Copied!

তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে আগামীকাল আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচে রেকর্ড গড়া ব্যাটিং করে বাড়তি আত্মবিশ্বাস নিয়েই আইরিশদের মুখোমুখি হবে টাইগাররা। আগের মতোই এ ম্যাচেও আধিপত্য ধরে রেখে সিরিজ জিততে চায় স্বাগতিকরা। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার দুপুর দুটায় শুরু হবে ম্যাচটি।

আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডের আগে বেশ ফুরফুরে মেজাজে বাংলাদেশ। প্রথম ম্যাচে রেকর্ড ১৮৩ রানের জয় পায় স্বাগতিকরা। ৩৩৮ রানের রেকর্ড ভেঙ্গে দ্বিতীয় ওয়ানডেতে দলীয় সর্বোচ্চ স্কোর ৩৪৯ পর্যন্ত টেনে তোলে টাইগাররা। কিন্তু বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যক্ত হলে জয়টা হাতছাড়া হয় স্বাগতিকদের। ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও দাপট দেখিয়েছে টাইগার পেসাররা। এমন দাপুটে পারফমেন্স ধরে রাখলে সিরিজ জয়ের পাশাপশি আসন্ন বিশ্বকাপের জন্য ভালো প্রস্তুতি হবে বলে মনে করেন বাংলাদেশ দলের বোলিং কোচ।

অ্যালান ডোনাল্ড জানান, দলের ক্রিকেটারা এখন ফর্মে রয়েছে। গত দুই ম্যাচে মুশফিক, শান্ত, হৃদয় ভালো ব্যাটিং করেছে। তৃতীয় ম্যাচেও এমন ধারবাহিক পারফমেন্স বজায় থাকবে বলে আমি আশা করছি।

অন্যদিকে, দ্বিতীয় ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় সিরিজ বাঁচানোর স্বপ্ন দেখছে আয়ারল্যান্ড। তবে এদেশের মাটিতে টাইগারদের হারানোটা যে সহজ নয় তাও ভাল জানা তাদের। তাই স্বাগতিকদের শক্তি-সামর্থ্য নিয়ে না ভেবে নিজেদের সেরাটা দেয়ার লক্ষ্য সফরকারীদের।

আয়ারল্যান্ডের সহকারী কোচ গ্যারি উইলসন জানান, সত্যি বলতে আমি বাংলাদেশের ক্রিকেটারদের পারফরমেন্স নিয়ে চিন্তিত নই। তবে আমরা কীভাবে ঘুরে দাঁড়াতে পারি, সেটি নিয়ে ভাবছি।

বুধবার সকালে বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে অনুশীলন করতে পারেনি বাংলাদেশ। তৃতীয় ও শেষ ওয়ানডেতেও থাকছে বৃষ্টির শঙ্কা। যা টাইগারদের জন্য আক্ষেপের হলেও আইরিশদের জন্য আশীর্বাদ হতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।