ঢাকাTuesday , 14 March 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

ঐতিহাসিক জয়ের ম্যাচে সাকিবের ৪০০

Sahab Uddin
March 14, 2023 3:41 pm
Link Copied!

বাংলাদেশ ক্রিকেটের এক ঐতিহাসিক দিন আজ। বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। পুরো সিরিজ জুড়েই ব্যাটিং-বোলিং আর ফিল্ডিং তিন ডিপার্টমেন্টেই ইংলিশদের পাত্তাই দেয়নি সাকিব আল হাসানের দল। এমন ঐতিহাসিক জয়ের দিনে ইতিহাস গড়েছেন বাংলাদেশের টেস্ট টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানও।

মঙ্গলবার (১৪ মার্চ) মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ডকে ১৬ রানে হারিয়েছে বাংলাদেশ। ব্যাট-বল হাতে দিনটা খুব একটা ভালো কাটেনি সাকিবের। তবে অধিনায়ক সাকিব আজ খেলে নয়, রেকর্ডবুকে তিনি নাম লিখিয়েছেন মাঠে নেমেই।

এই ম্যাচের মধ্য দিয়ে বাংলাদেশের প্রথম ও বিশ্বের ১১তম ক্রিকেটার হিসেবে ৪০০তম স্বীকৃত টি-টোয়েন্টি ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব।
আরও পড়ুন: টি-টোয়েন্টিতে যে কীর্তি গড়লেন মুস্তাফিজ

২০০৬ সালের ২৮ নভেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেক হয় সাকিবের। এরপর থেকে এ পর্যন্ত ব্যাট হাতে ৬ হাজার ৭১১ রান ও বল হাতে ৪৪৫ উইকেট নিয়েছেন তিনি।

দেশের হয়ে সাকিব খেলেছেন ১১২টি আন্তর্জাতিক ম্যাচ। তাতে ২২৮১ রানের পাশাপাশি ১৩১টি উইকেটও নিয়েছেন তারকা এই অলরাউন্ডার।

সাকিবের আগে ৪০০ ম্যাচ খেলার গৌরব অর্জন করেছেন আরও দশ জন। তালিকায়ের শুরুর দিকে আছেন কাইরন পোলার্ড, ডোয়াইন ব্রাভো, ক্রিস গেইল, সুনীল নারাইন, আন্দ্রে রাসেলরা। টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ৬২৩ ম্যাচ খেলেছেন কাইরন পোলার্ড।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।