ঢাকাSunday , 4 February 2024
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস

এ জয় মেয়েদের আত্মবিশ্বাস আরও বাড়াবে: বাংলাদেশ কোচ

Sahab Uddin
February 4, 2024 10:09 pm
Link Copied!

গোলটা কখন পেলেন সেটা বড় কথা নয়, বড় কথা হলো- জয়। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দল সেরকম এক জয়ই পেয়েছে ভারতের বিপক্ষে। যে জয়ের একমাত্র গোলটি পেতে বাংলাদেশকে অপেক্ষা করতে হয়েছে ৯০ মিনিটের পরেও।

ম্যাচের পর বাংলাদেশ কোচ সাইফুল বারী টিটু জয়টাই বড় করে দেখালেন। যে জয় তার দলের খেলোয়াড়দের আত্মবিশ্বাস আরও বাড়িয়ে দেবে বলেও মনে করছেন কোচ। প্রথমার্ধে ভারত প্রাধান্য নিয়ে খেলেছে।

কারণ হিসেবে বাংলাদেশ কোচ সাইফুল বারী টিটু বলেন, ‘আসলে আমাদের মাঝমাঠ ঠিকঠাক মতো খেলতে পারছিল না। বল ধরে রাখার ক্ষেত্রে এগিয়ে থেকে ভারতের আক্রমণেও বেশি ওঠে। ওদের ফরোয়ার্ড লাইনটা অনেক শক্তিশালী। বিশেষ করে সুজানা, নেহা ও সিবানি খুবই গতি সম্পন্ন খেলোয়াড়। এটা ঠিক, আমাদের চেয়ে ভারতের দলটি ভালো। দ্বিতীয়ার্ধে আমাদের মেয়েরাই সেই অবস্থাটা তৈরি করেছে। তারা ম্যাচ ধরেছে এবং গোল করে ম্যাচ জিতেছে। এ জয়টা অবশ্যই ওদের আত্মবিশ্বাস বাড়াবে। যা কাজে লাগবে ফাইনালে।’

লিগ ম্যাচ জিতেই বাংলাদেশের মেয়েরা গ্যালারির সামনে গিয়ে ‘চ্যাম্পিয়ন হওয়ার মতো’ উদযাপন করেছে। তবে এটা করতে বারণ করেছিলেন কোচ। তিনি বলেন, ‘আমি বলেছিলাম যেন উদযাপন না করে। কারণ, এটা লিগের ম্যাচ। আমাদের সামনে ফাইনাল আছে। তারপরও উদযাপনটা করে ফেলেছে মেয়েরা।’

ভারতে অনুষ্ঠিত সর্বশেষ অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে খেলা চার ফুটবলার আছে ভারতের এই দলে। এমন একটি দলকে হারাতে পারাকেও বড় অর্জন মনে করছেন বাংলাদেশষ কোচ। এখন তার চোখ ফাইনালে। এর আগে ভুটানের বিপক্ষে নিয়ম রক্ষার ম্যাচটিতে ভালো করতে চান কোচ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।