ঢাকাFriday , 17 November 2023
  1. অলিম্পিক এসোসিয়েশন
  2. অ্যাথলেটিক
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আন্তর্জাতিক
  6. আরচারি
  7. এশিয়া কাপ
  8. এশিয়ান গেমস
  9. এসএ গেমস
  10. কমন ওয়েলথ গেমস
  11. কাবাডি
  12. কুস্তি
  13. ক্রিকেট
  14. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  15. টেনিস
আজকের সর্বশেষ সবখবর

এবার বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠান নিয়ে ধোঁয়াশা

parag arman
November 17, 2023 12:44 am
Link Copied!

শেষের পথে আইসিসি বিশ্বকাপ ক্রিকেট আসর। প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালের টিকিট পেয়েছে ভারত। আর অন্য সেমিতে দক্ষিণ আফ্রিকাকে পরাজিত করে শিরোপা লড়াইয়ে তাদের প্রতিপক্ষ হয়েছে অস্ট্রেলিয়া। আগামী ১৯ নভেম্বর আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে হবে প্রতিযোগিতার মেগা ফাইনাল। বিশ্বকাপের কোনও উদ্বোধনী অনুষ্ঠান হয়নি। ফাইনালে হবে কি সমাপ্তি অনুষ্ঠান?

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের মত সমাপ্তি অনুষ্ঠান নিয়েও কোনো কিছু জানানো হয়নি, মুখে কুলুপ এঁটে বসে আছে বিসিসিআই। এমনকি আইসিসি’র পক্ষ থেকেও বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠানের বিষয়ে কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়নি। তবে শোনা যাচ্ছে ১৯ নভেম্বর বিশ্বকাপ ফাইনালের দিন একটি সমাপনী অনুষ্ঠান হতে পারে নরেন্দ্র মোদী স্টেডিয়ামেই।

আইসিসি বিশ্বকাপ ২০২৩ এর সমাপ্তি অনুষ্ঠানে পারফরম্যান্স করতে পারেন আলবেনিয়ান সেনসেশন ও হলিউড সঙ্গীত শিল্পী ডুয়া লিপা। ইতিমধ্যেই বিশ্বকাপ সংক্রান্ত একটি শো-তে উপস্থিত হয়েছিলেন এই সংগীতশিল্পী। সেখান থেকেই জল্পনা বাড়ছে। তবে ডুয়া লিপা ছাড়া আর কোন তারকা অংশ নেবেন এই অনুষ্ঠানে তা চূড়ান্ত নয়। এমনকি কখন হবে অনুষ্ঠান তাও জানা যায়নি।

আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ৪ অক্টোবর বিশ্বকাপের জমকালো উদ্বোধনী অনুষ্ঠান হওয়ার কথা ছিল। ভালোভাবে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান করার জন্য টুর্নামেন্টের শুরুর দিনের জায়গায় একদিন আগে উদ্বোধনী অনুষ্ঠান করার সিদ্ধান্ত নিয়েছিল বিসিসিআই। বিভিন্ন রিপোর্ট অনুযায়ী উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করার কথা ছিল আশা ভোঁসলে, রণবীর সিং, অরিজিৎ সিং, শ্রেয়া ঘোষাল, শঙ্কর মহাদেবন, বরুণ ধাওয়ান ও তামান্না ভাটিয়ার।

কিন্তু বাস্তবে অধিনায়কদের সমাবেশ ছাড়া কিছুই হয়নি। তবে ভারত-পাকিস্তান ম্যাচ শুরু হওয়ার আগে একটি সংগীত অনুষ্ঠান শুধুমাত্র মাঠের দর্শকদের জন্য হয়েছিল। সেখানে পারফরম্যান্স করেছিলেন অরিজিৎ সিং। এবার শোনা যাচ্ছে বলিউড নক্ষত্ররা ফাইনালের অনুষ্ঠানে পারফৱম্যান্স করতে পারেন। এবং বিমানবাহিনীর পক্ষ থেকে বিশেষ প্রদর্শন হবে। ফাইনাল ম্যাচে মাঠে উপস্থিত থাকতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

যে কোনও বড় টুর্নামেন্টের আসরে উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান থাকে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে। কিন্তু এবারের বিশ্বকাপ কিছুটা ব্যতিক্রম। কোনও আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠান হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, Bangladesherkhela.com এর দায়ভার নেবে না।